• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার ‘নিষিদ্ধ ইনজেকশন’ নিয়ে আলোচনায় পাক ক্রিকেটার!

এবার ‘নিষিদ্ধ ইনজেকশন’ নিয়ে আলোচনায় পাক ক্রিকেটার!

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে বিতর্কিত কর্মকাণ্ডের যোগসাজশ যেন থাকতেই হবে। শহিদ আফ্রিদি, সালমান বাট, মোহাম্মেদ আমিরের মতো তারকারাও নানা সময়ে আলোচিত সমালোচিত হয়েছেন। তবে ডোপ টেস্টে পজিটিভ হয়ে মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফ ছিটকে গিয়েছিলেন ক্রিকেট থেকে।

এবার তেমনই এক বিতর্কের জালে নতুন করে আলোচনায় হালের পাক ক্রিকেট তারকা মোহাম্মদ রিজওয়ান। গত টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে অংশ নিতে তিনি ‘নিষিদ্ধ ইনজেকশন’ নিয়েছিলেন।

এমনই বোমা ফাটানো তথ্য প্রকাশ্যে এনেছেন খোদ পাকিস্তান ক্রিকেট দলের চিকিৎসক নাজিব। সম্প্রতি পাকিস্তান ক্রিকেট দলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এক অনুষ্ঠানে নাজিব জানান, বিশ্বকাপে সেমিফাইনালের আগে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন পাকিস্তান দলের অন্যতম সেরা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। বুকের মারাত্মক সংক্রমণে হাসপাতালের আইসিইউতে নিয়ে তাকে চিকিৎসা দেয়া হয়।

কিন্তু কোনো ভাবেই সেরে না উঠায় এক পর্যায়ে গুরুতর অসুস্থতার দিকে যাচ্ছিলেন রিজওয়ান। শ্বাসপ্রশ্বাস আটকে তিনি তখন মৃত প্রায়। ওই সময় প্রয়োজন ছিল উচ্চমাত্রার একটি ইনজেকশন। ওই ইনজেকশনই কেবল রিজওয়ানকে ফেরানোর সহায়ক হতে পারত।

পাকিস্তান ক্রিকেট দলের চিকিৎসক নাজিব সোমরো বলেন, ‘রিজওয়ানের শরীর মারাত্মকভাবে খারাপের দিকে যাচ্ছিল। উপায় না পেয়ে আইসিসির অনুমতি নিয়ে তাকে ‘নিষিদ্ধ ইনজেকশন’ দেয়া হয়। এরপরই তিনি সেরে উঠেন।’

পরে অবশ্যই সেমিফাইনালের ওই ম্যাচে ৬৭ রানের দারুণ ইনিংস খেলেন রিজওয়ান। যদিও সেই ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।

০৯ মে ২০২২, ০৫:২০পিএম, ঢাকা-বাংলাদেশ।