• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

ডেসকোর সার্ভারে ত্রুটি, প্রিপেইড মিটারের বহু গ্রাহক বিদ্যুৎহীন

ডেসকোর সার্ভারে ত্রুটি, প্রিপেইড মিটারের বহু গ্রাহক বিদ্যুৎহীন

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেডের প্রিপেইড মিটারের সার্ভার ডাউন হয়ে গেছে। বুধবার (১৮ মে) দুপুর ১টার পর থেকে সার্ভারে জটিলতা দেখা দেয়। এ কারণে প্রিপেইড মিটারে রিচার্জ বন্ধ রয়েছে। ফলে বহু গ্রাহক পড়েছেন বিড়ম্বনায়। বিদ্যুৎবিহীন রয়েছেন হাজার হাজার গ্রাহক।

ডেসকোর অ্যাসিস্ট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও) কাফি গণমাধ্যমকে বলেন, ডেসকো ইউনিফাইড মিটার এবং এএমএস প্রিপেইড মিটারের মাধ্যমে সংযোগ দিয়ে থাকে। সার্ভার ডাউনের কারণে ডেসকোর ইউনিফাইড মিটারগুলোতে রিচার্জ হচ্ছে না। ত্রুটি সমাধানের বিশেষজ্ঞ টিম কাজ শুরু করেছে। শিগগির সমস্যা দূর হবে বলে আশা করা যাচ্ছে।

এদিকে সার্ভার ডাউনের কারণে রিচার্জ করতে না পারায় রাজধানীর যাত্রাবাড়ী, খিলগাঁও ও খিলক্ষেত এলাকার অনেকেই বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে ডেসকোর প্রধান কার্যালয়ের অভিযোগ কেন্দ্রের অপারেটর গণমাধ্যমকে জানান, দুপুর ৩টা থেকে সাড়ে ৩টার মধ্যে সার্ভার সচল হতে পারে। রিচার্জের জন্য গ্রাহকদের সেই সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এদিকে প্রায় ঘণ্টাখানেক সার্ভার কাজ না করায় ভোগান্তিতে পড়েছেন প্রিপেইড গ্রাহকরা। যাদের মিটারে ব্যালেন্স শেষ, এই প্রচণ্ড গরমে তারা বিদ্যুৎহীন অবস্থায় আছেন। আবার যাদের ব্যালেন্স প্রায় শেষের দিকে তারাও রয়েছেন শঙ্কায়।

১৮ মে ২০২২, ০৪:০৩পিএম, ঢাকা-বাংলাদেশ।