• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি

সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

দেশের ৮ বিভাগে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দমকা ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে দেশের বিভিন্নস্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। এ সময় বাতাসের গতিবেগ থাকতে পারে প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৪০-৫০ কিলোমিটার।

মঙ্গলবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের চারটি অঞ্চলে বর্তমানে তাপপ্রবাহ চলমান। চাঁদপুর, রাজশাহী, খুলনা ও যশোর জেলার ওপর দিয়ে এ মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮.২ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য অঞ্চলের তাপমাত্রা একই রকম থাকবে।

পূর্বাভাসে বলা হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের বর্ধিতাংশ ভারতের বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে। এর প্রভাবে দেশের বিভিন্নস্থানে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ ছাড়া খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত হতে পারে।

১৭ মে ২০২২, ০৫:৩৮পিএম, ঢাকা-বাংলাদেশ।