• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কানাডার নির্বাচনে লড়বেন তিন বাংলাদেশি নারী

কানাডার নির্বাচনে লড়বেন তিন বাংলাদেশি নারী

ছবি- সংগৃহিত

সেন্ট্রাল ডেস্ক

আগামী ২ জুন কানাডার অন্টারিও প্রোভিন্সিয়াল নির্বাচন। এই নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত তিন নারী প্রার্থী অংশ নিচ্ছেন। তিন নারী হলেন ডলি বেগম, ফারহিন আলিম ও কানিজ মৌলি।

এদের মধ্যে ২০১৮ সালে কানাডায় এনডিপির মনোনয়নে ডলি বেগম নির্বাচনে জয়লাভ করেন। ডলি বেগমের বিজয় কানাডাস্থ বাংলাদেশি কমিউনিটিতে ব্যাপক সাড়া ফেলে। তিনি এবার স্কারবোরো সাউথওয়েস্ট রাইডিংয়ে প্রার্থী হয়েছেন।

এ ছাড়া বাংলাদেশি বংশোদ্ভূত অপর নারী প্রার্থী ফারহিন আলিম কানাডার ইটোবিকো-লেকশোর থেকে প্রার্থী হয়েছেন। তিনিও এনডিপি মনোনীত প্রার্থী। অপরদিকে ওকভিল নর্থ বারলিংটন থেকে লিবারেল পার্টির হয়ে প্রতিদ্বন্ধিতা করছেন বাংলাদেশি বংশোদ্ভুত অপর নারী প্রার্থী কানিজ মৌলি।

বাংলাদেশি তিন নারীর নির্বাচনে অংশগ্রহণের খবরে কানাডস্থ বাংলাদেশি কমিউনিটিতে নতুন করে আলোড়ন সৃষ্টি হয়েছে। তিন প্রার্থীর বিজয়ের ব্যাপারেও আশাবাদী বাংলাদেশি কমিউনিটির সদস্যরা।

স্কারবোরো সাউথওয়েস্ট রাইডিংয়ে এনডিপি প্রার্থী ডলি বেগম গণমাধ্যমকে জানান, গত চার বছর তিনি অন্টারিয়ানদের নানা ইস্যুতে পার্লামেন্টে তিনি সোচ্চার থেকেছেন। অভিবাসীদের সমস্যা নিয়েও তিনি সরব ছিলেন। এবারও তিনি নির্বাচিত হবেন বলে আশাবাদী।

এছাড়া অপর দুই বাংলাদেশি বংশোদ্ভুত প্রার্থী কানিজ মৌলি ও ফারহিন আলিমও তাদের জয়ের ব্যাপারে আশাবাদী।

জানা গেছে, ইটোবিকো-লেকশোর থেকে এনডিপি প্রার্থী ফারহিন একজন হাইস্কুল শিক্ষক। তিনি পেশাদার রাজনীতিক নন। কিন্তু কোভিড মহামারিতে ছাত্রছাত্রীদের দুর্ভোগ প্রত্যক্ষ করার পর তিনি রাজনীতিতে সোচ্চার হয়েছেন। বাংলাদেশি বংশোদ্ভুত তিন প্রার্থীই অভিবাসীদের স্বার্থ সুরক্ষায় কাজ করবেন বলে জানা গেছে।

২৭ এপ্রিল ২০২২, ১২:৪৪পিএম, ঢাকা-বাংলাদেশ।