• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ছয় বিভাগে হতে পারে ঝড়-বৃষ্টি

ছয় বিভাগে হতে পারে ঝড়-বৃষ্টি

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে কয়েকদিন ধরেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এই ধারা আরও কয়েকদিন অব্যাহত থাকবে। সেই সঙ্গে দেশের বাকি অঞ্চলেও ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার (১৮ এপ্রিল) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের উত্তর-উত্তর পূর্বাঞ্চল ছাড়া অন্যান্য অঞ্চলে অস্বস্তিকর গরম পড়ছে। দেশের কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থায় ঢাকাসহ দেশের ৬ বিভাগের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হতে পারে।

এদিকে কালবৈশাখী ঝড়ের আশঙ্কার কথা জানিয়ে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ৫টি অঞ্চলে কালবৈশাখী আঘাত হানতে পারে। এ কারণে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে এসব এলাকায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে আবহাওয়া শুষ্ক থাকবে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, রাজশাহী, পাবনা, দিনাজপুর ও যশোর অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। আগামী তিনদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেলে তাপপ্রবাহও কমে আসবে।

১৮ এপ্রিল ২০২২, ১২:৫৪পিএম, ঢাকা-বাংলাদেশ।