• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

মঈন আলির ‘শ্বশুরবাড়ি মধুর হাঁড়ি’ বাংলাদেশ!

মঈন আলির ‘শ্বশুরবাড়ি মধুর হাঁড়ি’ বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের ডাকসাইটে অলরাউন্ডার মঈন আলি। তার স্ত্রী ফিরোজা হোসেন বাংলাদেশি বংশোদ্ভূত। সে হিসেবে মঈন আলি বাংলাদেশের জামাই। তার শ্বশুরবাড়ি সিলেটে।

কিন্তু শ্বশুর বাড়ি কখনোই আসা হয়নি মঈনের। তবে সদ্য সমাপ্ত বিপিএলে কুমিল্লার হয়ে মাঠে নেমেছিলেন মঈন আলি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে সিলেটের মাঠেও খেলেছেন তিনি। শ্বশুর বাড়ির কাছাকাছি গিয়েও নাকি তিনি ভিড়তে পারেননি শ্বশুরালয়ে।

জৈব সুরক্ষা বলয়ের কারণে সিলেটে নির্ধারিত হোটেলেই অবস্থান করেন মঈন। তবে শ্বশুর বাড়ি যেতে না পারলেও বাংলা ভাষার কিছু কিছু রপ্ত করেছেন এই অলরাউন্ডার। শিখেছেন সিলেটি কথাও।

এমনকি বিপিএল চলাকালীন মঈন আলি বাংলাদেশি স্পোর্টস গণমাধ্যমকে বলেছিলেন, ‘আমি কিছু সিলেটি শব্দ জানি। আরো কিছু জানতে পারলে খুশি হতাম। আশা করছি নতুন কিছু শব্দ শিখতে পারব। হোটলে যারা আছে তারা আমার সঙ্গে সিলেটি ভাষায় কথা বলে। এজন্য আমাকে চেষ্টা করে শিখতে হবে।’

মঈন আলি আরও বলেন, ‘বাংলাদেশ আমার বাড়ি, পাকিস্তানও আমার বাড়ি। যদিও আমি ইংল্যান্ডে থাকি। তবে জায়গাগুলো আমার কাছে একই। আমার শ্বশুর এখানে আছেন। তাদের প্রতি আর সিলেটের প্রতি আমার শ্রদ্ধা। বাংলাদেশের মানুষ খুবই ভালো। তারা আন্তরিক।’

০১ মার্চ ২০২২, ০৫:৪০পিএম, ঢাকা-বাংলাদেশ।