• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

নারী এশিয়া কাপ: শামীমার দাপুটে ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

নারী এশিয়া কাপ: শামীমার দাপুটে ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

স্পোর্টস প্রতিবেদক

নারী এশিয়া কাপের শ্রেষ্টত্বের লড়াইয়ে দারুন সূচনা করেছে বাংলাদেশ। শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই নম্বর গ্রাউন্ডে থাইল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানার ঝড়ো ব্যাটিংয়ে ৯ উইকেটের জয় পেয়েছে মেয়েরা।

১১.৪ ওভারে জয় নিশ্চিত করে বাংলাদেশের টাইগ্রেসরা। এর আগে, সকালে টস জিতে ব্যাট করতে নামা থাইল্যান্ড নারী ক্রিকেট দল ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮২ রান সংগ্রহ করে।

বাংলাদেশের পক্ষে সফল বোলার রোমানা আহমেদ ৩ উইকেট, নাহিদ আক্তার, সানজিদা আক্তার মেঘলা ও সোহেলি আক্তার দুইটি করে এবং একটি উইকেট নেন সালমা খাতুন।

৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছায় মাত্র ১১.৪ ওভারে। আউট হওয়ার আগে ওপেনার শামীমা সুলতানা ৩০ বলে করেন ৪৯ রান করেন। ১০টি চারের মারে তার স্ট্রাইক রেট ১৬৩.৩৩। থিপাচা পুথাওংয়ের বলে সুইপ করতে গিয়ে বোল্ড হন শামীমা।

৬৯ রানে বাংলাদেশের প্রথম উইকেট পতনের পর ফারজানা হক (২৯ বলে ২৬ রান) ও নিগার সুলতানা জ্যোতি (১১ বলে ১০ রান) করে দলকে জয়ের গন্তব্যে পৌঁছে নেন নির্বিঘ্নে।

থাইল্যান্ড অবশ্য শুরুটা করেছিল বেশ দেখে শুনে। বাংলাদেশি বোলাররা একটু পরই চড়াও হন তাদের ওপর। পঞ্চম ওভারে প্রথম উইকেট খোয়ায় থাইরা। পাওয়ারপ্লের শেষ ওভারে আরও একটা। এরপর পান্নিতা মায়া ২২ বলে ২৬ রানের ইনিংস খেলে দলের রানের গতি বাড়ানোর চেষ্টা করেন।

তবে, দলীয় ৫৪ রানে পন্নিতা ফেরার পরই থাইল্যান্ডের ইনিংসে চিঁড় ধরে। ৩ ওভারের ব্যবধানে ৫৪-২ থেকে ৬১-৭ হয়ে যায় থাইল্যান্ডের স্কোরকার্ড। সরনারিন তিপোচ ও রোসেনান কানোহের ১১ ও ১০ রানের ইনিংস এর সুবাদে স্কোরটা ৮২ পর্যন্ত পৌঁছায়।

০১ অক্টোবর ২০২২, ০১:১১পিএম, ঢাকা-বাংলাদেশ।