• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লর্ডসে শততম উইকেটের মালিক স্টুয়ার্ট ব্রড

লর্ডসে শততম উইকেটের মালিক স্টুয়ার্ট ব্রড

ছবি: ক্রিকইনফো

ডেস্ক রিপোর্ট

বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে শততম উইকেটের মালিক হলেন, ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড। প্রথম বোলার হিসেবে আগেই লর্ডসে শততম উইকেটের মালিক হয়েছিলেন ব্রডের দীর্ঘদিনের সতীর্থ জেমস এন্ডারসন।

লর্ডসে চলমান টেস্টের দ্বিতীয় দিন দক্ষিণ আফ্রিকার কাইল ভেরিনিকে আউট করে ঐতিহাসিক এই ভেন্যুতে শততম শিকার করেন ৩৬ বছর বয়সী ক্রিকেটার।

লর্ডসে ২৭ টেস্টে ১১৭ উইকেট নিয়ে শীর্ষে আছেন এন্ডারসন। আর ২৬তম টেস্টে ১০০ উইকেট আছে ব্রডের। এই তালিকায় তৃতীয়স্থানে আছেন ইয়ান বোথাম। ১৫ টেস্টে ৬৯ উইকেট শিকার করেছেন বোথাম। এ ছাড়া বিশ্বের চতুর্থ বোলার হিসেবে একটি ভেন্যুতে ১শ উইকেট শিকারের নজির গড়লেন ব্রড। আগেই একটি ভেন্যুতে ১শ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন-রঙ্গনা হেরাথ ও ইংলিশ এন্ডারসন। সর্বোচ্চ ৩টি ভেন্যুতে ১শ উইকেট নেয়ার বিশ্বরেকর্ড মুরালির।

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ১৬৬টি, ক্যান্ডির আসগিরিয়া স্টেডিয়ামে ১১৭টি ও গল আন্তর্জাতিক স্টেডিয়ামে ১১১টি উইকেট নিয়েছেন মুরালিধরন। গল আন্তর্জাতিক স্টেডিয়ামে ১০২টি উইকেট আছে হেরাথের। আর লর্ডসে আছে এন্ডারসনের।

১৯ আগস্ট ২০২২, ০৮:১৫পিএম, ঢাকা-বাংলাদেশ।