• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তাসকিনের আইপিএল ভাগ্য, বিসিবির উদ্দেশ্যে যা বললেন মাশরাফি

তাসকিনের আইপিএল ভাগ্য, বিসিবির উদ্দেশ্যে যা বললেন মাশরাফি

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

আইপিএলের দল লক্ষ্নৌ সুপারজায়ান্টের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন আহমেদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাওয়া মেনে তিনি জাতীয় দলে খেলা চালিয়ে যাবেন। তাসকিনের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। এমনকি বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও তাসকিনকে সাধুবাদ জানিয়েছেন। পাশাপাশি বিসিবির উদ্দেশ্যে একটি উপদেশও দিয়েছেন তিনি।

সোমবার (২১ মার্চ) রাতে ফেসবুকে নিজের স্বীকৃত পেজে একটি পোস্ট দেন মাশরাফি। সেখানে বাংলাদেশের খেলা থাকায় তাসকিনের আইপিএলে না যাওয়াকে ইতিবাচক উল্লেখ করে তিনি লিখেছেন, 'সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন, অবশ্যই সিদ্ধান্তটি পজিটিভ মনে হয়েছে। কারণ, দেশের ক্রিকেটের কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত। যদিও পৃথিবী চলছে বিপরীতমুখী এবং তা পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি দাঁড় করিয়েই। শুধু একটাই খটকা, নিয়ম যা-ই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরী।'

প্রসঙ্গত, ইংলিশ পেসার মার্ক উড চোটে পড়ায় তার বদলি হিসেবে বাংলাদেশের তাসকিনকে পছন্দ করেছিল লক্ষ্নৌ। কিন্তু আইপিএল চলাকালে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশের। এরপর আগামী মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও তাসকিনের বিকল্প দেখছে না বিসিবি।

২২ মার্চ ২০২২, ০৩:০৭পিএম, ঢাকা-বাংলাদেশ।