• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ক্রিকেটের সব ফরমেটে বিশ্বসেরা ‘বাবর’!

ক্রিকেটের সব ফরমেটে বিশ্বসেরা ‘বাবর’!

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

পাকিস্তান ক্রিকেটের পালে যেন নতুন হাওয়া লেগেছে। বাবর আজম, রিজওয়ানদের হাত ধরে দলটি এখন দারুণ ফর্মে। তবে সবার নজর কেড়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বিশ্ব ক্রিকেটের সব ফরমেটে সেরা এখন বাবর।

টি-টোয়েন্টি ও ওয়ানডেতে আগেই নাম্বার ওয়ান ছিলেন বাবর আজম। ভড়কে গিয়েছিলেন টেস্টে। সাদা পোশাকের ক্রিকেটে ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে সমালোচনার মুখেও পড়েছেন বহুবার। এবার সেই সমালোচনার জবাবা দিয়েছেন ব্যাট হাতে।

সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে রক্ষা করেছেন বাবর। টানা দুইদিন ব্যাট হাঁকিয়ে তুলেছেন নিয়েছেন সেঞ্চুরি। তবে ৪ রানের আক্ষেপ তাকে হয়তো আজীবন পুঁড়িয়ে মারবে। কারণ, আর মাত্র ৪ রান করতে পারলেই ডাবল সেঞ্চুরির রেকর্ড ছুঁয়ে ফেলতেন তিনি।

করাচিতে পাকিস্তানের সামনে অস্ট্রেলিয়া দুই ইনিংস মিলিয়ে ৫০৬ রানের বিশাল টার্গেট দেয়। কিন্তু বাবরের কাছে হয়তো তা মামুলিই ছিল। আব্দুল্লাহ শফিক ও মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে জুটি গড়ে দলের পরাজয় ঠেকিয়েছেন হালের সেনসেশন বাবর আজম।

আর এই এক ম্যাচের ঝলকানিতেই টেস্ট র‌্যাঙ্কিংয়ের সেরা ব্যাটারের জায়গা বাগিয়ে নিয়েছেন তিনি। এর মধ্য দিয়েই বাবর এখন বিশ্ব ক্রিকেটের সব ফরমেটের সেরা ব্যাটার।

১৭ মার্চ ২০২২, ০৬:৩৫পিএম, ঢাকা-বাংলাদেশ।