• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অস্ত্রোপচার না করে দেশে ফিরে মাশরাফি যা জানালেন...

অস্ত্রোপচার না করে দেশে ফিরে মাশরাফি যা জানালেন...

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

এখনো আনুষ্ঠানিকভাবে অবসর নেননি বাংলাদেশ দলের সফল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অবসর না নিলেও গত দু’বছর ধরে দলের বাইরে রয়েছেন তিনি।

তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ও ঢাকা প্রিমিয়ার লিগে নিয়মিত খেলছেন মাশরাফি। চলতি ডিপিএলেও লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে মাঠে নামার প্রস্তুতি রয়েছে তাঁর।

এদিকে সম্প্রতি কোমরের ডিস্ক সমস্যায় অস্ত্রোপচার করার উদ্দেশে ভারতে যান দেশসেরা এই পেসার। চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা নেয়ার কথা ছিল তাঁর। কিন্তু জানা গেছে, তিনি অপারেশন না করেই দেশে ফিরেছেন।

ঠিক কী কারণে অপারেশন না করে তিনি দেশে ফিরলেন এ নিয়ে ভক্তদের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এ নিয়ে নানা গুঞ্জনও শোনা যাচ্ছে।

তবে বৃহস্পতিবার (১৭ মার্চ) রুপগঞ্জের দলীয় অনুশীলনের পর সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এ নিয়ে কথা বলেছেন ম্যাশ। তিনি বলেন, ‘আমি (ভারত থেকে) চিকিৎসা করিয়ে এসেছি। সার্জারি করলে লম্বা সময়ের ব্যাপার। এ মুহূর্তে অ্যাডজাস্ট করে যত সময় খেলা যায়। এরপর বড় বিরতি আছে, ঘরোয়া ক্রিকেট তো নেই। এখন সার্জারি করালে হয়তো ঘরোয়া ক্রিকেট মিস হতো। প্রায় নয় মাস লেগে যাবে ফিট হতে। আর আমার কাছে মনে হয় না সার্জারি করে নয় মাস রিহ্যাব করে মাঠে ফেরার কোনো পয়েন্ট আছে আমার। জাতীয় দলের কোনো ফোকাস আমার নেই, সার্জারি থেকে যতটা দূরে থাকা যায় আর কি। এখন ম্যানেজ করে যতটুকু খেলা যায়, সেটা নিয়েই ভাবছি।’

১৭ মার্চ ২০২২, ০৬:০৯পিএম, ঢাকা-বাংলাদেশ।