• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সার্চ কমিটিতে বিএনপি নাম না দিলেও কিছু এসে যায় না

সার্চ কমিটিতে বিএনপি নাম না দিলেও কিছু এসে যায় না

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন গঠনের লক্ষে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটিতে বিএনপি কোনো নাম না দিলেও কিছু এসে যায় না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য এ মন্তব্য করেন।

এর আগে ইন্টারন্যাশনাল ফান্ড ফর অ্যাগ্রিকালচার ডেভেলপমেন্টের (আইএফএডি) কান্ট্রি ডিরেক্টর আর্নড হ্যামলার্সের সঙ্গে বৈঠক করেন কৃষিমন্ত্রী।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আব্দুর রাজ্জাক বলেন, দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বিএনপি সার্চ কমিটিতে নাম দিলো, কী দিলো না তাতে কিছু যায় আসে না। সার্চ কমিটি তাদের অবস্থান থেকে এমন একটি নির্বাচন কমিশন গঠন করবে। যা সবার কাছে গ্রহণযোগ্যতা পাবে।

আব্দুর রাজ্জাক বলেন, দেশে অনেক রাজনৈতিক দল রয়েছে। ভুঁইফোড় রাজনৈতিক দলও রয়েছে। বিএনপি ২০ দল নিয়ে জোট আছে, এটা বাড়িয়ে আরও ৩০টা দল হতে পারে। কিন্তু দেখতে হবে জনগণের সঙ্গে কতটুকু ঐক্য ও ভিত্তি আছে। দলের সংখ্যা বড় নয়। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি তারা (বিএনপি) যতই আন্দোলনের হুমকি দিক না কেন- অতীতের অভিজ্ঞতা থেকে যদি শিক্ষা পেয়ে থাকে তাহলে তারা আগামী নির্বাচনে অংশ নেবে।

আওয়ামী লীগের পক্ষ থেকে আজ সার্চ কমিটিতে নাম পাঠানো হবে বলেও জানান তিনি।

 

এবি/এসএন

১০ ফেব্রুয়ারি ২০২২, ০৩:২৪পিএম, ঢাকা-বাংলাদেশ।