• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইবিতে জিয়া পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন

ইবিতে জিয়া পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন

ইবি সংবাদদাতা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) জিয়া পরিষদের (কর্মকর্তা ইউনিট) ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ ফ্রেবুয়ারি) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনের দ্বিতীয় তলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিয়া পরিষদের (শিক্ষক ইউনিট) সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন। বিশেষ অতিথি হিসেবে সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইদ্রিস আলী ও সাবেক সভাপতি অধ্যাপক ড. নজিবুল হক, অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী, অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ আবু জাফর খান প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া কর্মকর্তা ইউনিটির পারভেজ মিয়া, নাসির উদ্দিন ও ওয়ালিদ হাসানসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন বলেন, আমরা দীর্ঘ ১৫ বছর ধরে স্বৈরাচারী সরকারের মোকাবিলা করে আসছি। আশা করছি সামনে সুদিন আসবে। এই সুদিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যে আদর্শ ও উদ্দেশ্য নিয়ে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন, আমরা সেই উদ্দেশ্য বাস্তবায়ন করবো। আজকে যারা বিরোধিতার কারণে বিরোধিতা করছেন তারাও জানেন শহীদ জিয়াউর রহমান বাংলাদেশের অনন্য ব্যক্তিত্ব। শহীদ জিয়া শুধু বাংলাদেশেই নয়, তিনি সারা বিশ্বের একজন অদ্বিতীয় নেতা। এত জুলুম-নির্যাতনের পরেও শহীদ জিয়ার নাম বাংলাদেশের মানুষের মুখ থেকে মুছে ফেলা সম্ভব হয়নি।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে জিয়া পরিষদ কর্মকর্তা ইউনিটির ৩ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন। এতে সভাপতি হিসেবে এস্টেট অফিসের উপ-রেজিস্ট্রার মো. আলাউদ্দিন, সাধারণ সম্পাদক হিসেবে রেজিস্ট্রার অফিসের সহকারী রেজিস্ট্রার নাসির উদ্দীনের নাম ঘোষণা করা হয়। এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হন বিএনসিসি অফিসের উপ-রেজিস্ট্রার মিজানুর রহমান মজুমদার।

০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৪৯পিএম, ঢাকা-বাংলাদেশ।