• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আন্দোলনের মাধ্যমে ফ্যাসিবাদী সরকারকে হটাবে জনগণ: ফখরুল

আন্দোলনের মাধ্যমে ফ্যাসিবাদী সরকারকে হটাবে জনগণ: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সময়ে একটা নিকৃষ্ট ধরনের কর্তৃত্ববাদ চলছে দেশে। একটা কথা পরিষ্কার করে বলতে চাই আমরা আন্দোলনের মাধ্যমে বর্তমানের এই ফ্যাসিবাদ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করব। জনগণের আন্দোলনের মধ্যে দিয়েই জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সেমিনার "গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা" শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের অত্যন্ত খারাপ সময় যাচ্ছে, এতো খারাপ সময় কখনো দেখিনি। বর্তমানে বাংলাদেশে অসংখ্য পত্রিকা বের হয়। কিন্তু এই আওয়ামী লীগ সরকার বাকসাল প্রতিষ্ঠা করে অনেক পত্রিকা বন্ধ করে দিয়েছিল। আর এখন পত্রিকা বের করছে একমাত্র তাদের প্রচার করার জন্য। যে সংবাদ মাধ্যমগুলো দেশের সঠিক ভাবমূর্তি তুলে ধরছে সেই সংবাদ মাধ্যমগুলো বন্ধ করে দেয়া হচ্ছে। এভাবে আর কতদিন চলবে। খুব শীঘ্রই এই ফ্যাসিবাদ সরকারের পতন হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, আমরা যুদ্ধ করেছি মুক্ত একটা সমাজের জন্য কিন্তু এই সরকারের আমলে কোন কিছু নিরাপদ নয়। বর্তমান দেশের ভাবমূর্তি নিয়ে লিখতে গেলে অনেক সাংবাদিকের মৃত্যু হয়েছে অনেক সাংবাদিক গুম হয়েছে অনেক নেতাকর্মী গুম হয়েছে নির্যাতনের শিকার হয়েছে। গতকাল ভোলায় বিএনপির নেতা কর্মীরা তেল, গ্যাস, বিদ্যুৎ এবং দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে আনার আন্দোলন করলে পুলিশ খুব কাছে থেকে গুলি করে দুই জনকে হত্যা করেছে। এই হত্যাকাণ্ডের কোন বিচার হচ্ছে না। এমনকি এখন পর্যন্ত লাশটাও দেয়নি।আর ঘরে না বসে থেকে আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিবাদ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করব।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কাদের গণি চৌধুরী বলেন, জেমস একটি গানে বলেছেন লিখতে পারিনা তুমি ছাড়া, গাইতে পারিনা তুমি ছাড়া। বর্তমানে আওয়ামী লীগ সরকারের ঠিক এইরকম অবস্থা হয়েছে। তারা আওয়ামী লীগ, শেখ হাসিনা, আর বঙ্গবন্ধু ছাড়া কোন কিছুই লিখতে এবং বলতে পারে না। এই সরকার পুলিশ প্রশাসন দিয়ে টিকে আছে। এভাবে আর বেশিদিন থাকতে পারবে না। ভোলায় আমার ভাইয়েরা ন্যায্য মূল্য চালের দামের কথা বলেছিলো সরকারের পুলিশ একদম কাছে থেকে চার চারটি গুলি করে দুইজনকে হত্যা করেছে। এই ঘটনায় শতাধিক বিএনপির নেতা কর্মীরা আহত হয়েছে। আমরা এই অত্যাচারি সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে চাই। খুব শীঘ্রই এই সরকারের পতন হবে, দেশে জনবান্ধব সরকার প্রতিষ্ঠা হবে।

আলোচনা সভায় জাতীয় প্রেসক্লাবে সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমীন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শওকত মাহমুদসহ আরও অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

০৪ আগস্ট ২০২২, ০৬:৫৭পিএম, ঢাকা-বাংলাদেশ।