• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে অগ্নি সুরক্ষা মহড়া

ঠাকুরগাঁওয়ে অগ্নি সুরক্ষা মহড়া

নিজস্ব প্রতিবেদক

ঠাকুরগাঁওয়ে অগ্নি নির্বাপন মহড়া সম্পন্ন হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) বাস্তবায়িত সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের (এসইপি) আওতায় এ মহড়া অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জ বাজার সংলগ্ন আখি হাস্কিং মিলে ক্ষুদ্র উদ্যোক্তা ও সকলের মাঝে অগ্নি মহড়া পরিচালনা করা হয়।

মহড়া পরিচালনা করে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চৌকস দল। এতে উপস্থিত ছিলেন ইএসডিও-এসইপি প্রকল্পের ফোকাল পার্সন ও সিনিয়র এপিসি জনাব মো. মাজেদুল ইসলাম মামুন, প্রকল্পের ব্যবস্থাপক মো. আবু বককর সিদ্দিক (আবু), প্রকল্পের পরিবেশ অফিসার মো. কামরুল ইসলাম, ডকুমেন্টেশন অফিসার প্রত্যয় চ্যাটার্জি এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মোঃ সারোওয়ার হোসাইন।

মহড়ায় ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. সারোওয়ার হোসাইন সকলকে মহড়া করে দেখান। প্রথমে তিনি হাস্কিং মিলে প্রাথমিকভাবে অগ্নিকান্ড হলে কিভাবে তা নিয়ন্ত্রণ করতে হবে তা দেখান। এছাড়াও ফায়ার ইস্টিংগুইশারের ব্যবহার দেখানো হয়। তিনি এর সকল কার্যকরী অংশ সম্পর্কে ধারনে দেন এবং এটি কোথায়, কিভাবে রিফিল করতে হয় সে সম্পর্কে বলেন। এছাড়াও তিনি গ্যাস হতে তৈরী অগ্নিকান্ড নিবারণের পদ্ধতি দেখিয়েছেন।

 

এবি/এসএন

১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৪পিএম, ঢাকা-বাংলাদেশ।