• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে সহযোগিতা করুন: ওবায়দুল কাদের

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে সহযোগিতা করুন: ওবায়দুল কাদের

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে বিএনপিসহ সকল রাজনৈতিক পক্ষগুলোর সহযোগিতা কামনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নিরপেক্ষ সরকার নয়, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে সবাই সহযোগিতা করুন। সহযোগিতা করার জন্য বিএনপিকেও আহ্বান জানাচ্ছি।

বৃহস্পতিবার সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকালে নির্বাচন সংক্রান্ত সবকিছুর দায়িত্ব ও ক্ষমতা নির্বাচন কমিশনের হাতেই চলে যায়। নির্বাচনকালীন দেশের সবকিছুর ক্ষমতা কমিশনের হাতে থাকে। তারাই (নির্বাচন কমিশন) তখন সর্বেসর্বা হয়ে যায়। ওই সময়টাতে সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করে থাকে। আর নির্বচন কমিশনকে একটি স্বাধীন কর্তৃত্বপূর্ণ অবাধ, নিরপেক্ষ নির্বাচনে সহযোগিতা করে থাকে।

বিএনপি’র দুঃশাসন থেকে বাঁচতেই জনগণ বারবার আওয়ামী লীগকে ভোট দিচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে দেশের মানুষ স্বস্তিতে রয়েছে। দেশের মানুষ এতোটাও বিভ্রান্ত নয় যে, তারা বিএনপির মতো হঠকারী দলকে ক্ষমতায় আনবে। জনগণ বিএনপির জ্বালাও-পোড়াও ও আগুন সন্ত্রাসের রাজনীতির ফাঁদে আর পা দেবে না।

এর আগে গত ৩ অক্টোবর এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকলে নির্বাচনও নিরপেক্ষ থাকবে। নিরপেক্ষ নির্বাচনের জন্য রাষ্ট্রপতি সবার সঙ্গে আলোচনা করে সার্চ কমিটি গঠন করবেন। সার্চ কমিটির সুপারিশ অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করবেন রাষ্ট্রপতি।

সেসময় ওবায়দুল কাদের আরও বলেছিলেন, এই সরকারের অধীনেই নিরপেক্ষ নির্বাচন কমিশন নির্বাচন আয়োজন করবে। নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে রাষ্ট্রপতির ওপর সবাইকে আস্থা রাখতে হবে।

তিনি বলেন, উচ্চ আদালতের আদেশে ২০১১ সালে তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা বিদায় নিয়েছে। এটি নিষ্পত্তি হয়ে গেছে। কাজেই উচ্চ আদালতের রায়ে মীমাংসিত বিষয় নিয়ে নতুন করে বিতর্ক সৃষ্টি করার কোনো অবকাশ নেই।

 

এবি/এসএন

০৭ অক্টোবর ২০২১, ০৪:৩৯পিএম, ঢাকা-বাংলাদেশ।