• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
মোহাম্মদপুরে ‘জঙ্গি আস্তান’য় অভিযান

রাজধানীতে অস্ত্রসহ জেএমবির শীর্ষ নেতা গ্রেপ্তার

রাজধানীতে অস্ত্রসহ জেএমবির শীর্ষ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র (জমিয়াতুল মুজাহিদিন বাংলাদেশ) অন্যতম শীর্ষ নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় অস্ত্র, নগদ টাকা ও বিস্ফোরক উদ্ধার করে র‌্যাবের ডগ ও বোম্ব ডিস্পোজাল ইউনিট।

জানা গেছে, বৃহস্পতিবার ভোরে মোহাম্মদপুরের বসিলা ব্রিজের পূর্ব প্রান্তের বাম পাশের একটি গলিতে অভিযান চালায় র‌্যাব। এসময় র‌্যাব ওই এলাকার একটি চারতলা ভবন ঘিরে রাখে। র‌্যাব-২ এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান চালায় বলে জানা গেছে।

এদিকে বৃহস্পতিবার সকালে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে বলেন, সকাল সাড়ে ৮টার দিকে র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট বসিলা ব্রিজের বাম পাশে চারতলা ভবনটি ঘিরে রাখে। র‌্যাবের ফরেনসিক টিমও অভিযানে অংশ নেয়। ওই চারতলা ভবনের দ্বিতীয় তলায় র‌্যাব তল্লাশি চালায়। সেখান থেকে একটি অস্ত্র উদ্ধার করে র‌্যাবের ডগ স্কোয়াড।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, ওই বাসা থেকে পিস্তল, গুলি, বিস্ফোরক ও নগদ পৌনে তিন লাখ টাকাসহ রাসায়নিক দ্রব্য ও বুলেট প্রæফ জ্যাকেট উদ্ধার করা হয়েছে। সেখান থেকে কিছু জিহাদি বইও উদ্ধার করেছে র‌্যাব। এসময় শীর্ষ জঙ্গি নেতা উজ্জল মাস্টারকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের মিডিয়া উইংয়ের শীর্ষ কর্মকর্তা বলেন, সম্প্রতি ময়মনসিংহ থেকে জেএমবির আঞ্চলিক সদস্যদের গ্রেপ্তার করে র‌্যাব। তাদের স্বীকারোক্তি ও তথ্য অনুযায়ী বসিলায় অভিযান চালানো হয়। ঢাকার বাইরে রাজশাহী, জামালপুর ও আরও বেশ কয়েক জেলায় অভিযান চালানো হবে। আপাতত গ্রেপ্তার এমদাদুল হক ওরফে উজ্জল মাস্টারকে জিজ্ঞাসাবাদ করা হবে।

 

এবি/এসএন

০৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:২০পিএম, ঢাকা-বাংলাদেশ।