• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা, আসামিদের আপিল নামঞ্জুর

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা, আসামিদের আপিল নামঞ্জুর

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার রায়ের বিরুদ্ধে আসামি পক্ষের আপিল নামঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আপিল নামঞ্জুর করেন। হাইকোর্টের বেধে দেয়া সময় ২৫ সেপ্টেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি করেছেন বিচারিক আদালত।

মামলার বিবরণে জানা যায়, কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দ্রুত বিচার আইনের মামলা হয় সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে। ওই মামলায় গত ৪ ফেব্রুয়ারি ৫০ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেন আদালত। আদালতের ওই রায়ে ক্ষুব্ধ হয়ে আসামিরা দায়রা জজ আদালতে আপিল করে। একই সঙ্গে জামিনের আবেদন করে আসামিরা। কিন্তু আসামিদের জামিন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠায়।

পরে আসামিরা হাইকোর্টে জামিন আবেদন করেন। হাইকোর্ট আসামিদের জামিন নামঞ্জুর করে তাদের দায়ের করা আপিল চলতি বছরের ২৫ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন।

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালত আসামিদের আপিল নামঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট আবদুল লতিফ গণমাধ্যমকে বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালত ৫০ আসামির আপিল আবেদন নামঞ্জুর করেছেন। চাঞ্চল্যকর এই মামলা দ্রু নিষ্পত্তি করায় আদালতের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট একজন মুক্তিযোদ্ধার ধর্ষিত স্ত্রীকে দেখতে নেতাকর্মীদের নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে যান তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন দুপুর সফরসঙ্গীদের নিয়ে রাজধানীতে ফেরার পথে কলারোয়া বাজারে শেখ হাসিনার গাড়িবহর পৌছলে হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা।

 

এবি/এসএন

০৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১২পিএম, ঢাকা-বাংলাদেশ।