• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দুই প্রার্থীর নিয়োগপত্র স্থগিত করল বেবিচক

দুই প্রার্থীর নিয়োগপত্র স্থগিত করল বেবিচক

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

মামলা হওয়ায় ও আদালতের নির্দেশনা মানতে গিয়ে দুই নিয়োগপ্রার্থীর নিয়োগপত্র স্থগিত করেছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সহকারী প্রকৌশলী (সিভিল) পদে মোট ছয় প্রার্থীকে নিয়োগ দেয়া হলেও চূড়ান্ত তালিকার ৫ ও ৬ নম্বর প্রার্থী বাদ পড়েছেন। মামলা নিষ্পত্তি ও উদ্ভুত মামলার কার্যক্রম নিষ্পত্তি শেষে পরবর্তি সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে সংস্থাটি।

রবিবার বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের মানবসম্পদ উন্নয়ন ও সাধারণ প্রশিক্ষণ শাখার পরিচালক মোহাম্মদ নুরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের ১৮ মে সহকারী প্রকৌশলী (সিভিল) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। পরে গত ২৬ ফেব্রুয়ারি সহকারী প্রকৌশলী (সিভিল) পদে ৬ জন প্রার্থীর ঠিকানায় নিয়োগপত্র পাঠায় সংস্থাটি। মঙ্গলবার (২০ মার্চ ২০২৩) প্রার্থীদের যোগদানের নির্দেশনা দেয়া হয় ওই চিঠিতে।

এদিকে সংস্থাটির উপসহকারী প্রকৌশলী (সিভিল) মো. সোহেল রানা ও নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী অপর নয়জন প্রার্থী গত বছর একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে প্রশাসনিক ট্রাইব্যুনাল-১, ঢাকা, মেধাক্রম অনুসারে শেষের দুই প্রার্থীর নিয়োগ স্থগিত রাখার নির্দেশনা দেন। আদালতের নির্দেশনা অনুযায়ী, বেবিচক নিয়োগপত্র প্রাপ্ত মেধাক্রমের শেষের দুই প্রার্থীর নিয়োগপত্র স্থগিত করে।

১৯ মার্চ ২০২৩, ০৬:৪১পিএম, ঢাকা-বাংলাদেশ।