• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল

নদী ভাঙনে হেলে পড়েছে পরিত্যক্ত ভবন, দুর্ঘটনা-প্রাণহানীর আশঙ্কা

নদী ভাঙনে হেলে পড়েছে পরিত্যক্ত ভবন, দুর্ঘটনা-প্রাণহানীর আশঙ্কা

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পাকশিমুল ইউনিয়নের জয়ধরকান্দির উপস্বাস্থ্য কেন্দ্রের টিনের চালা ঘরটি হেলে পড়েছে। ভবনের নিচে বড় বড় গর্ত তৈরি হওয়ায় এটি মরণফাঁদে পরিণত হয়েছে বলে স্থানীয়দের দাবি। বেমালিয়া নদী ভাঙ্গণের ফলে কেন্দ্রটি তিন দিকের মাটি সরে ঘরটি হেলে পড়েছে। বর্ষার ভাঙ্গণে মাটি সরে গিয়ে ঘরটির নিচের অংশে ভয়ংকর গর্তের সৃষ্টি হয়েছে। যেকোনো মুহূর্তে ঘরটির দেয়াল ধ্বসে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। এ নিয়ে স্থানীয়ের মধ্যে আতংক বিরাজ করছে।

জয়ধরকান্দি গ্রামের মো. সৈয়দ জামান মিয়া বলেন, আমাদের গ্রামের উপস্বাস্থ্য কেন্দ্রের একটি ঘর দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে আছে। ঘরটির উত্তর,পশ্চিম ও পূর্ব পাশের ভিটিতে মাটি নাই। অনাদর অবহেলায় ঘরটি পড়ে থেকে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। দেখার কেউ নেই। দেয়ালের গোড়ায় মাটি না থাকার কারণে দেয়াল ধ্বসে পড়ে যেকোনো মুহূর্তে ঘটতে পারে দূর্ঘটনা। যার ফলে আমরা আতংকে আছি।

পাকশিমুল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও জয়ধরকান্দি গ্রামের বাসিন্দা খলিলুর রহমান মাদারী বলেন, উপস্বাস্থ্য কেন্দ্রের এই ঘরটা দীর্ঘদিন যাবৎ এ অবস্থায় আছে। আমাদের ছেলে মেয়েরা এখানে খেলাধুলা করে। কোন সময় জানি ভেঙ্গে পড়ে আল্লাহ জানেন। আমরা চাই সরকার এটা যেন তাড়াতাড়ি মেরামত করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নোমান মিয়া বলেন, উপস্বাস্থ্য কেন্দ্রের এই ঘরটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এখানে নতুন একটি ভবন অনুমোদন হলে এই ঘরটি ভেঙে ফেলা হবে। দেয়াল ধ্বসে দূর্ঘটনা ঘটতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগনকে সচেতন হতে হবে। আর আমরা একটা সাইন লাগিয়ে দেবো যাতে এখানে কেউ খেলাধুলা না করেন। '

০১ জানুয়ারি ২০২৩, ০৯:৪৫এএম, ঢাকা-বাংলাদেশ।