• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিমানবন্দরে হয়রানি বন্ধসহ ১০ দাবিতে প্রবাসীদের মানববন্ধন

বিমানবন্দরে হয়রানি বন্ধসহ ১০ দাবিতে প্রবাসীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

বিমানবন্দরে হয়রানি বন্ধ, প্রবাসী সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দসহ ১০ দফা দাবিতে মানববন্ধন করেছেন প্রবাসীরা। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের ব্যানারে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘এসো এক হই, অধিকারের কথা কই’ স্লোগানে সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য প্রদান করেন। এসময় বক্তারা বলেন, মালয়েশিয়াসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে গমনেচ্ছু বাংলাদেশী কর্মীদের কাছ থেকে সরকার নির্ধারিত খরচের চেয়ে বেশি অর্থ নিচ্ছে এজেন্সিগুলো। এজেন্সিগুলোর হাতে জিম্মি হয়ে পড়েছেন প্রবাসী কর্মীরা।

এসময় ১০ দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে, প্রবাসে মারা যাওয়া সকল বাংলাদেশীকে সরকারি খরচে দেশে আনতে হবে, প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র ও ভোটাধিকার নিশ্চিত করতে হবে।

দাবিগুলোর মধ্যে আরও রয়েছে, বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি ও মালামাল চুরি বন্ধ করা, প্রবাসীদের জন্য দ্বৈত নাগরিকত্ব আইন ও পেনশন সুবিধা প্রদান, দালালমুক্ত পাসপোর্ট সেবা ও দূতাবাস সেবা নিশ্চিত করা, প্রবাসী সুরক্ষা আইন প্রণয়ন ও বাস্তবায়ন, জাতীয় বাজেটে প্রবাসীদের জন্য বিশেষ বরাদ্দ, বিদেশে অবস্থানরত অবৈধ বাংলাদেশী কর্মীদের সরকারি ব্যবস্থাপনায় বৈধতা প্রদানের ব্যবস্থা করা, বিদেশে অবস্থিত বাংলাদেশের সকল দূতাবাসগুলোতে প্রবাসীদের জন্য বিশেষ উইং চালু এবং প্রবাস ফেরত কর্মীদের সুদমুক্ত ঋণ সুবিধা বাস্তবায়ন করা।

১৭ নভেম্বর ২০২২, ০৪:৩৮পিএম, ঢাকা-বাংলাদেশ।