• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিতু হত্যা : সুষ্ঠু তদন্তের দাবিতে আইজিপিকে চিঠি দিলেন এসপি বাবুলের বাবা

মিতু হত্যা : সুষ্ঠু তদন্তের দাবিতে আইজিপিকে চিঠি দিলেন এসপি বাবুলের বাবা

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খাতুন মিতু হত্যা মামলার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন বাবুল আক্তারের বাবা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আব্দুল ওয়াদুদ মিয়া। প্রধানমন্ত্রী, সরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি বরাবর এ সংক্রান্ত একটি চিঠিও দিয়েছেন এসপি বাবুলের বাবা। গত ২ আগস্ট চিঠিটি আইজিপি বরাবর পাঠান অবসরপ্রাপ্ত উপ পুলিশ পরিদর্শক আব্দুল ওয়াদুদ মিয়া।

চিঠিতে বাবুল আক্তারের বাবা মিতু হত্যাকাণ্ডে তার ছেলের জড়িত থাকার অভিযোগ নাকচ করেছেন। তিনি চিঠিতে বলেছেন, এসপি বাবুল আক্তারের পেশাগত দায়িত্বপালনের কারণে উর্ধ্বতন কেউ কেউ তার ওপর নাখোশ হন। এর ফলশ্রুতিতে মিতু হত্যাকাণ্ড ও এসপি বাবুল আক্তারকে স্বেচ্ছা অবসরে যেতে চাপ দেয়া হয়।

বাবুল আক্তারকে মিতু হত্যায় ফাঁসানো হয়েছে উল্লেখ করে চিঠিতে এসপি বাবুল আক্তারের বাবা পুলিশের উর্ধ্বতন কয়েকজন কর্মকর্তার দিকে অভিযোগের আঙুল তুলেছেন। চিঠিতে তিনি বলেছেন, বাবুলকে ফাঁসাতে মিতু হত্যা মামলার আসামিদের হুমকি ও জবরদোস্তি করে জবানবন্দী নেয়া হয়েছে।

বাবুল আক্তারের বাবা সাবেক উপ পুলিশ পরিদর্শক আব্দুল ওয়াদুদ মিয়া মিতু হত্যা মামলার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন। চাঞ্চল্যকর এ ঘটনায় তিনি প্রধানমন্ত্রী ও সরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু ছুরিকাঘাত ও গুলিবিদ্ধ হয়ে নিহত হন। চট্টগ্রামের ব্যস্ত সড়কে প্রকাশ্য দিবালোকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ওই ঘটনায় মিতুর বাবার বাদি হয়ে বাবুল আক্তারসহ কয়েকজনকে আসামি করে মামলা করেন।

২৫ আগস্ট ২০২২, ০৫:৩৮পিএম, ঢাকা-বাংলাদেশ।