• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজধানীতে নৈশ প্রহরী আলমগীর হত্যা মামলা: খুনের দায় স্বীকার করেছে দুই আসামি

রাজধানীতে নৈশ প্রহরী আলমগীর হত্যা মামলা: খুনের দায় স্বীকার করেছে দুই আসামি

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর খিলক্ষেত থানা এলাকার লা-মেরিডিয়েন হোটেলের সামনে খুন হওয়া নৈশ প্রহরী আলমগীর হোসেন হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে গ্রেপ্তার দুই আসামি। আলমগীর হত্যা মামলায় তিন আসামি গ্রেপ্তার হলেও পুলিশের কাছে দুইজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এদিকে চাঞ্চল্যকর এ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। ৩০ আগস্ট মঙ্গলবার মামলার পরবর্তী কার্যক্রম আদালতে শুরু হবে। এর আগে গত (২৯ জুলাই) শুক্রবার রাতে লা- মেরিডিয়ান হোটেলের সামনের রাস্তায় খুন হন নৈশপ্রহরী আলমগীর হোসেন।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে ঢাকার চীফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের খিলক্ষেত থানার জিআর জামিউল ইসলাম দৈনিক আমরাই বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেন।

রাজধানীর খিলক্ষেত থানা এলাকার লা-মেরিডিয়েন হোটেলের সামনে রাস্তার পাশ থেকে গত (২৯ জুলাই) শুক্রবার ভোরে রক্তাক্ত ও ক্ষতবিক্ষত অবস্থায় নৈশ প্রহরী আলমগীর হোসেন (৪০) এর লাশ উদ্ধার করা হয়। লাশের পাশেই পাওয়া যায় রক্তমাখা লাঠি। এই ঘটনায় নিহতের ভাই আবদুল হামিদ বাদি হয়ে ঘটনার দিন বিকেলে খিলক্ষেত থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

প্রাথমিক ভাবে পুলিশ ধারনা করে সড়ক দুর্ঘটনায় আলমগীরের মৃত্যু হতে পারে। কিন্তু তদন্ত শুরু করতেই বেরিয়ে আসে আসল তথ্য। এই মামলায় এরই মধ্যে সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার তিন আসামির মধ্যে মোয়াজ্জেম ও রুবেল পুলিশের কাছে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

নিহত আলমগীরের ভাই আবদুল হামিদ বলেন, ‘আমার ভাইকে যারা হত্যা করেছে আমরা তাদের উপযুক্ত বিচার চাই। আমার ভাইয়ের পরিবার এখন অসহায়। আলমগীর মুলত একটি চায়ের দোকান করতো, পাশাপাশি খিলক্ষেতের রাস্তার পাশে লাগানো গাছ রাতে পাহারা ও দেখাশোনা করতো। হঠাৎ শুক্রবার ভোরে তার রক্তাক্ত অবস্থায় লাশ পাই।’

মামলার তদন্তকারী কর্মকর্তা খিলক্ষেত থানার উপ-পুলিশ পরিদর্শক সুধাংশু সরকার দৈনিক আমরাই বাংলাদেশকে বলেন, ‘নৈশপ্রহরী আলমগীর হত্যার ঘটনায় মামলা হয়েছে। ওই মামলায় তিনজনকে গ্রেপ্তারও করা হয়েছে। গ্রেপ্তাররা জবানবন্দিতে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে। মামলাটি ডিবি গুলশান টিম তদন্ত করছে।’

আদালতের খিলক্ষেত থানার জিআর জামিউল ইসলাম দৈনিক আমরাই বাংলাদেশকে বলেন, ‘তিনজন আসামি গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে দুইজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এই মামলাটির এখনো তদন্ত কাজ চলছে। মামলার পরবর্তী তারিখ আগামী (৩০ আগস্ট) মঙ্গলবার ধার্য করেছে আদালত।’

২৪ আগস্ট ২০২২, ০৮:২২পিএম, ঢাকা-বাংলাদেশ।