• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

র‌্যাবের অভিযান: রাজধানীতে ৩৭ ছিনতাইকারী গ্রেপ্তার

র‌্যাবের অভিযান: রাজধানীতে ৩৭ ছিনতাইকারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের মুল হোতাসহ ৩৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারদের অধিকাংশই ছিনতাই ও মাদকসেবন চক্রের সক্রিয় সদস্য। মাদকের টাকা জোগাড় করতেই চক্রটি রাজধানীর বিভিন্ন স্পটে ছিনতাইয়ের ঘটনা ঘটাতে বলে জানিয়েছে র‌্যাব।

রবিবার (২১ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ উদ্দিন আহমেদ।

গ্রেপ্তাররা হলো, মিজানুর রহমান, সোহেল (২০), মাসুদ রানা (২১), সাব্বির (২২), আবু বক্কর (২২), শাকিল (২০), নাঈম মোল্লা (২০), সালমান (২৬), জালাল হোসেন (২১), শাওন (২২), শহিদুল (৪০), রফিক (৩৩), আজিজুর (৩৬), সৈয়দ (১৯), আরিফ (২৬), জনি (১৮), রুবেল (২৮), আফজাল (১৮), দীন ইসলাম (২৩), তুহিন (১৮), রবিউল আউয়াল (২২), আরমান (২২), সানোয়ার হোসেন (৩১), রুবেল (৩৪), সোহেল (৩৫), সান্ত (২৫), আজাদ (৩৫), আকাশ (২২), নাঈম (১৬), আপন (২০), নাজমুল হাসান (২৮), মাসুম (২৮), শান্ত (২০), সোহেল মাতবর (২৩), রিদয় (১৯), সোহরাব (১৯), ইয়াসিন (২২)।

গ্রেপ্তারদের কাছ থেকে ১২টি মোবাইল ফোন, ৩টি সুইচ গিয়ার, ৩টি এন্টি কাটার, ১২ টি ব্লেড, ১টি কাঁচি, ৬টি চাকু, ৭টি বিষাক্ত মলমের কৌটা, ২টি বিষাক্ত স্প্রে ও নগদ ৮ হাজার ১১০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ উদ্দিন আহমেদ জানান, রাজধানীর শাহজাদপুর, মতিঝিল, মুগদা এবং তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ অজ্ঞান পার্টি ও ছিনতাইকারী চক্রের মূল হোতাসহ ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও নিষিদ্ধ মাদকজাতীয় মলম উদ্ধার করা হয়। ছিনতাইকারী চক্রের প্রায় সবাই মাদকাসক্ত। ছিনতাইকারীরা মাদকের টাকা জোগাড় করতেই ছিনতাইকে পেশা হিসেবে নিয়েছে। তারা রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকার সহজ সরল যাত্রীদের টার্গেট করে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে এবং বিষাক্ত মলম প্রয়োগ করে তাদের কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নেয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ উদ্দিন আহমেদ বলেন, গত তিন মাসে আমরা ৪১টি অভিযান পরিচালনা করে ১৩৪ জন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছি। এসব ছিনতাইকারীদের বয়স ১৬ থেকে ২৫ এর মধ্যে। পেশাদার ছিনতাইকারীদের মধ্যে নতুন নতুন মুখও দেখা যাচ্ছে। ছিনতাই বেড়ে যাওয়ার অন্যতম কারণ মাদক। মাদক সেবনের জন্যই প্রতিনিয়ত ছিনতাই বাড়ছে। ছিনতাইয়ে বাধা দিলে তারা ছুরিকাঘাতের মতো অপরাধও সংঘটিত করছে। গত এক মাসে ছিনতাইকারীর কবলে পরে ৪ জনের মৃত্যুও হয়েছে।

২১ আগস্ট ২০২২, ০৬:৪৬পিএম, ঢাকা-বাংলাদেশ।