• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বর্নাঢ্য আয়োজনে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির দেড় যুগ পূর্তি

বর্নাঢ্য আয়োজনে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির দেড় যুগ পূর্তি

নিজস্ব প্রতিবেদক

গল্প-আড্ডা, সংগীতানুষ্ঠান, স্মৃতিচারণসহ বর্নাঢ্য আয়োজনের মধ্যদিয়ে দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রেসিডেন্সি ইউনিভার্সিটির দেড় যুগ পূর্তি অনুষ্ঠিত হয়েছে। গৌরবময় দেড় যুগ পূর্তি ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মেতে উঠেছিলেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

শুক্রবার (২৯ জুলাই) বিকালে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইন্সটিটিউট অডিটরিয়ামে প্রেসিডেন্সি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘সবার জন্য সুশিক্ষা’র ব্রত নিয়ে যাত্রা শুরু করা প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এরই মধ্যে পার করছে প্রতিষ্ঠার আঠারো বছর। দেশের তরুণ প্রজন্মের জন্য শিক্ষার মান নিশ্চিত করা, সবচেয়ে কম খরচ, দেশের কৃষ্টি-সংস্কৃতির সঙ্গে মেলবন্ধন সৃষ্টি করে পাঠদান করে আসছে এই প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠার ১৮ বছর পূর্তি উদযাপন উপলক্ষে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষকদের নিয়ে মিলনমেলার আয়োজন করে। পুরনো দিনের স্মৃতিচারণ, বন্ধু-বান্ধবদের চিরচেনা আড্ডা, গান, গল্পে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান প্রাঙ্গণ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ মুনিরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্যরা।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন দেশের সাড়া জাগানো ব্যান্ড চিরকুটসহ প্রখ্যাত সঙ্গিতশিল্পী তনু চৌধুরী, দিপেন মহাজনসহ অন্যরা।

৩০ জুলাই ২০২২, ০৩:১৯পিএম, ঢাকা-বাংলাদেশ।