• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইউক্রেনের ফার্স্টলেডি ‘ওলেনা’, আলোড়ন বিশ্বে!

ইউক্রেনের ফার্স্টলেডি ‘ওলেনা’, আলোড়ন বিশ্বে!

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক

সর্বশেষ ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপে বিশ্বব্যাপী আলোড়ন ফেলেছিলেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাভার কিতারোভিচ। তার সৌন্দর্যে হইচই পড়ে গিয়েছিল। এবার ইউক্রেন-রাশিয়ার চলমান যুদ্ধের মাঝেই একইভাবে আলোড়ন ফেলেছেন ইউক্রেনের ফার্স্টলেডি ওলেনা জেলেনস্কি। রূপলাবণ্যের পাশাপাশি যুদ্ধাবস্থাতেও তিনি দেশ ছাড়েননি। রয়েছেন জনগণ ও স্বামী ভ্লাদিমির জেলেনস্কির পাশেই।

বিবিসি বলছে, ওলেনাকে নিয়ে নতুন করে আলোড়ন সৃষ্টি হলেও তিনি আগে থেকেই সেলিব্রেটি। ইনস্টাগ্রামে তার প্রায় ২৫ লাখ ফলোয়ার রয়েছে। তবে ওলেনা নিজ দেশে আগে থেকে পরিচিত হলেও গত কয়েক দিনে বিশ্ববাসী তাকে নতুন করে চিনেছে।

কিয়েভে রুশ হামলা নিয়ে সম্প্রতি একাধিক পোস্ট করেছেন ওলেনা জেলেনস্কি। পোস্টগুলোতে তিনি শিশু ও বেসামরিক নাগরিকদের করুণ চিত্র তুলে ধরেছেন। আর এসব কারণেই রাতারাতি বিশ্বব্যাপী আলোড়ন ফেলে দিয়েছেন ওলেনা।

৪৪ বছর বয়সি ওলেনা জেলেনস্কি ১৯৭৮ সালে মধ্য ইউক্রেনের ক্রিভি রিহ শহরে জন্মগ্রহণ করেন। একই শহরে স্বামী ভøাদিমির জেলেনস্কিও জন্ম নেন। বিশ্ববিদ্যালয়ে যাওয়ার আগ পর্যন্ত দুজন একসঙ্গে লেখাপড়া করেছেন। তারা বিয়ের আগে একে অপরের বন্ধু ছিলেন।

১০ মার্চ ২০২২, ০২:৫৪পিএম, ঢাকা-বাংলাদেশ।