• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিমানে যাত্রীর গায়ে মূত্রত্যাগ, দিল্লিতে তোলপাড়!

বিমানে যাত্রীর গায়ে মূত্রত্যাগ, দিল্লিতে তোলপাড়!

ছবি- সংগৃহিত

আন্তর্জাতিক ডেস্ক

নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে নারী যাত্রীর গায়ে অপর এক মদ্দপ যাত্রী মূত্রত্যাগ করেছে। ২৬ ডিসেম্বর এয়ারইন্ডিয়ার একটি ফ্লাইটে এ ঘটনা ঘটে। ভারতীয় বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ভুক্তভোগী নারী যাত্রী এরই মধ্যে দিল্লি পুলিশে অভিযোগ দিয়েছেন। অভিযোগ আমলে নিয়ে তদন্তও শুরু করেছে পুলিশ। খবর হিন্দুস্তান টাইমসের-

দিল্লি পুলিশ ও ভারতের বেসরকারি বিমান কর্তৃপক্ষ বলছে, নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানের ফ্লাইটে এক যাত্রী মদ্দপ অবস্থায় সহযাত্রী নারীর গায়ে, ব্যাগে ও বসার সিটে মূত্র ত্যাগ করে। মূত্রত্যাগের পর ওই মদ্দপ ব্যক্তি তার গোপনাঙ্গ বের করে রাখে। এতে বিব্রতকর অবস্থায় পড়েন নারী যাত্রী। এক পর্যায়ে বিমানের অন্য যাত্রীরা ওই মদ্দপ ব্যক্তিকে নিবৃত করেন।

ভারতের বিমান কর্তৃপক্ষ বলছে, নারী যাত্রীর অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে। যে কারণে অভিযুক্ত ব্যক্তিকে প্রাথমিক ভাবে ৩০ দিনের জন্য সবধরণের বিমান চলাচলে নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া নারী যাত্রীর অভিযোগের ভিত্তিতে উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

দিল্লি পুলিশ আরও বলছে, ভুক্তভোগী নারী অভিযোগ করেছেন, বিমানে মদ্দপ ব্যক্তি তার গায়ে ও ব্যাগপত্রে মূত্রত্যাগ করে। বিষয়টি বিমানের কেবিন ক্রুদের জানান ওই নারী। কিন্তু বিমানের ক্রু ও অন্যান্য দায়িত্বশীলরা কেউই তাকে সাহায্য করেনি। উল্টো ভেজা সিটে বসেই ওই নারীকে দিল্লি পৌছাতে হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া দিল্লিতে বিমানটি অবতরণের পরও অভিযুক্ত ব্যক্তিকে আটক করা বা তাকে জিজ্ঞাসাবাদ পর্যন্ত করেনি বিমানবন্দর কর্তৃপক্ষ। নারী বলছেন, অভিযোগ দেয়ার পরেও কিভাবে একজন ব্যক্তি অপরাধ করে নির্বিঘ্নে বিমানবন্দর ত্যাগ করতে পারল তা নিয়ে তিনি বিস্মিত।

এদিকে দিল্লি-নিউইয়র্ক ফ্লাইটের চাঞ্চল্যকর এই ঘটনায় নড়েচড়ে বসেছে ভারতের জাতীয় মহিলা কমিশন। সংস্থাটির পক্ষ থেকে এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি করা হয়েছে।

০৪ জানুয়ারি ২০২৩, ০৫:৪৯পিএম, ঢাকা-বাংলাদেশ।