• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে এরিক মোর্শেদ

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে এরিক মোর্শেদ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি গঠিত হয়েছে। দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে সোমবার (৩০ অক্টোবর) নতুন এই কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উপ-কমিটিতে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান-কে চেয়ারম্যান এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি-কে সদস্য সচিব করা হয়েছে। ২০২৫ সাল পর্যন্ত এই কমিটি কাজ করবে।

কমিটিতে সদস্য হিসেবে আবারও জায়গা করে নিয়েছেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলারস এর সহকারী অধ্যাপক এরিক মোর্শেদ। কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মনোনীত করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

এরিক মোর্শেদ দৈনিক আমরাই বাংলাদেশকে বলেন, 'অর্থ ও পরিকল্পনা কমিটির সদস্য হিসাবে আমাকে সাধারণত আর্থিক ব্যবস্থাপনা, বাজেট প্রণয়ন এবং কৌশলগত পরিকল্পনা সম্পর্কিত নানা দায়িত্ব পালন করতে হবে। আমি আর্থিক জবাবদিহিতা নিশ্চিত করার চেষ্টা করব। এ জন্য কমিটির সকল সদস্যদের সঙ্গে সম্মিলিত ভাবে কাজ করব।'

দলীয় প্রচারণা এবং পরিকল্পনা বাস্তবায়নের প্রয়োজনে আর্থিক সহায়তা ও গৃহীত পরিকল্পনার সমন্বয় করার কথা উল্লেখ্য করে তিনি আরো বলেন, 'দলের জন্য দীর্ঘমেয়াদী কৌশল প্রণয়ন এবং সেগুলো বাস্তবায়নের জন্য কাজ করবো। দলের আদর্শ ও উদ্দেশ্যের সাথে সামঞ্জস্যপূর্ণ অর্থনৈতিক নীতি ও পরিকল্পনা তৈরি করতে কমিটির অন্যান্য সদস্য এবং দলের নেতাদের সাথে সহযোগী হিসেবে কাজ করে যাবো। গবেষণা পরিচালনা, অর্থনৈতিক তথ্য বিশ্লেষণ, আর্থ-সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলায় কমিটির যাবতীয় উদ্যোগের পাশে থাকবো।'

৩০ অক্টোবর ২০২৩, ০৮:২৭পিএম, ঢাকা-বাংলাদেশ।