• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের কমিটি গঠিত

বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের (বিসিওয়াইএসএ) কার্যনির্বাহী কমিটি ২০২৩-২৪ গঠন করা হয়েছে। ৩১ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি হিসেবে পিএইচডি গবেষক এবি সিদ্দিক ও সাধারণ সম্পাদক পদে পিএইচডি গবেষক মো. জান্নাতুল আরিফ নির্বাচিত হয়েছেন।

সোমবার বিসিওয়াইএসএ-এর কার্যনির্বাহী সভায় সপ্তম সেশনের জন্য নতুন এই কমিটি গঠন করা হয়। সংগঠনটির সাবেক সভাপতি মারুফ হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি পদে সহকারী অধ্যাপক ড. এসএস মিনহাজ, পিএইচডি গবেষক আসগর আহমেদ, পিএইচডি গবেষক ফারহানা নাজনিন শুচি এবং পিএইচডি গবেষক কাওসার আহমেদ নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া যুগ্ম-সম্পাদক পদে মঈন উদ্দীন হেলালি তৌহিদ, সাব্বির আহমেদ, আব্দুল্লাহ আল বারি ভুবন, ডা. কেএম সুস্মি এবং আল মাহমুদ সুরুজ নির্বাচিত হয়েছেন। নতুন এই কমিটির সভাপতি পদাধিকার বলে ইঈণঝঅ ঘঊডঝ ও মহাপ্রাচীর ম্যাগাজিনের সম্পাদক ও নতুন কমিটির সাধারণ সম্পাদক পত্রিকাটির নির্বাহী বার্তা সম্পাদক ও নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক ডা. মোহাম্মদ মনিরুজ্জামান, অফিস সম্পাদক মাহাবুবুর রহমান মিরাজ, অর্থ সম্পাদক এসএম তারিকুল ইসলাম, প্রকাশনা সম্পাদক এন্ড্রু দাস শুভ্র, প্রচার সম্পাদক নয়ন কুমার চৌধুরী, গবেষণা ও উন্নয়ন সম্পাদক ইনতেখাব রহমান গালিব, শিক্ষা সম্পাদক হাবিবুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আবু বকর হায়াত অর্নব, মানবসম্পদ সম্পাদক কাউসার আদনান, মিডিয়া সম্পাদক সৌমিয়া আক্তার শোভা, সমাজসেবা সম্পাদক মুহাম্মাদ আদিল, সংস্কৃতি সম্পাদক কামরুজ্জামান।

কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন- শেখ তৌহিদুল ইসলাম, মিসবাহুল আমিন, রাওহা বিন মেজবা, ফারহানা সাদিয়া শিফাম, আজিজুর রহমান জামিম, ইঞ্জামুল করিম চৌধুরী সামির, মোনেম শাহরিয়ার সূর্য্য এবং মোহাম্মাদ জুনায়েদ আহমেদ ইউসুফ।

উল্লেখ্য, চীনের বাংলাদেশী শিক্ষার্থী এবং পেশাদারদের একটি প্ল্যাটফর্ম বিসিওয়াইএসএ। ২০১৬ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। নব-নির্বাচিত কমিটি চলতি অক্টোবর মাস থেকে আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

১৬ অক্টোবর ২০২৩, ০৫:৩৬পিএম, ঢাকা-বাংলাদেশ।