• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সাভারে ডিবি পরিচয়ে শিক্ষকের ৯ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

সাভারে ডিবি পরিচয়ে শিক্ষকের ৯ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

ঢাকার সাভারে প্রকাশ্য দিবালকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে মাদ্রাসা শিক্ষককে তুলে নিয়ে ৯ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী শিক্ষকের নাম হাবিবুর রহমান। তিনি সাভার পৌর এলাকার আইচা নোয়াদ্দা মহল্লার বাসিন্দা। মঙ্গলবার দুপুরে সাভারের রাজাশন আইচা নোয়াদ্দা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মঙ্গলবার রাতে ভুক্তভোগী হাবিবুর রহমানের ভাই মাহবুবুর রহমান সাভার মডেল থানায় মামলা করেছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, মঙ্গলবার দুপুরে একটি অটোরিকশা থেকে শিক্ষক হাবিবুর রহমানকে জোরপূর্বক ডিবি পরিচয়ে তুলে নেয় দুবৃর্ত্তরা। এসময় তাকে গাড়িতে তুলে নিয়ে মারধর করা হয়। পরে হাবিবুর রহমানের কাছে থাকা ৯ লাখ টাকা ছিনিয়ে নেয় দুবৃর্ত্তরা।

মামলার বাদি মাহবুবুর রহমান জানান, জমি রেজিস্ট্রি করার জন্য হাবিবুর রহমান মঙ্গলবার দুপুরে নবীনগর সোনালী ব্যাংক শাখা থেকে ৯ লাখ টাকা উত্তোলন করেন। পরে সেখান থেকে বাসযোগে সাভার বাসস্ট্যান্ডে পৌছান। বাস থেকে নেমে বাসায় যাওয়ার উদ্দেশ্যে অটোরিকশায় উঠেন হাবিবুর রহমান। বহনকারী অটোরিকশাটি রাজাশন এলাকায় পৌঁছালে একটি সাদা রঙের প্রাইভেটকার এসে অটোরিকশার গতিরোধ করে।

এসময় প্রাইভেটকার থেকে দুজন ব্যক্তি বের হয়ে নিজেদের ডিবি পরিচয় দিয়ে হাবিবুর রহমানকে অটোরিকশা থেকে নামিয়ে জোরপূর্বক প্রাইভেটকারের উঠিয়ে নেয়। পরে গাড়ির মধ্যে আরও চারজন মিলে তার চোখ বেঁধে মারধর করে এবং ব্যাংক থেকে উত্তোলন করা ৯ লাখ টাকা ছিনিয়ে নেয়। টাকা ছিনিয়ে নেয়ার পর চারজন মিলে হাত-পা বেঁধে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুর এলাকায় শিক্ষক হাবিবুর রহমানকে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা।

পরে স্থানীয়দের সহায়তায় হাবিবুর রহমানকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। সাভার মডেল থানা পুলিশের ওসি দীপক চন্দ্র সাহা বলেন, ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় পুলিশ গুরুত্ব দিয়ে কাজ করছে। দ্রুতই অপরাধীদের গ্রেফতার করা হবে।

১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৩পিএম, ঢাকা-বাংলাদেশ।