• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ২২ ফাল্গুন ১৪৩০

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযান, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযান, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দুই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা ও একটি প্রতিষ্ঠানকে ১০দিনের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে আলমডাঙ্গা পৌর এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ অভিযানে নেতৃত্ব দেন।

আলমডাঙ্গা পৌরসভা এলাকার আনন্দধাম ক্যানালের পাশে মেসার্স মনি ফুড প্রোডাক্টস নামের বেকারি প্রতিষ্ঠানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরি, কেকসহ বেকারি পণ্যে পচা, ফাটা দুর্গন্ধযুক্ত ডিম ব্যবহার ইত্যাদি অপরাধে মালিক মো. মনিরুজ্জামানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া প্রতিষ্ঠানটি ১০ দিনের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়।

অভিযানে অপর প্রতিষ্ঠান মেসার্স ফাতেমা স্টোরের এর মালিক মো. আব্দুর রহমানকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, ‘ভেজাল ও মানহীন পণ্যের ব্যাপারে ভোক্তাকে সচেতন হতে হবে। ভোক্তা সচেতন হলে আইন প্রয়োগ সহজ হবে। সবাইকে স্বাস্থ্যসম্মত খাদ্য ও পণ্য বাজারজাত করার আহ্বান জানাই। আমাদের অভিযান অব্যাহত থাকবে। ’

১৫ মে ২০২৩, ০৬:৪০পিএম, ঢাকা-বাংলাদেশ।