• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাসায় রান্না করেন শচীন টেন্ডুলকার, অঞ্জলির আগ্রহ নেই!

বাসায় রান্না করেন শচীন টেন্ডুলকার, অঞ্জলির আগ্রহ নেই!

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক

বিশ্ব ক্রিকেটের লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। কিংবদন্তি ভারতীয় এই ক্রিকেটার ক্রিকেট ইতিহাসে নানা অধ্যায় রচনা করেছেন। শত রানের সেঞ্চুরি করেছেন তিনি। মাঠের দুর্দান্ত দাপুটে শান্ত মস্তিষ্কের ব্যাটার শচীন টেন্ডুলকার বাস্তব জীবনেও শান্ত-নিরীহ প্রকৃতির। ক্রিকেটের বাইরে পরিবারই তাঁর কাছে সবার আগে। এমনকি সুযোগ পেলেই বাসায় রান্নায় লেগে পড়েন তিনি। তবে তাঁর স্ত্রী অঞ্জলি রান্নায় আগ্রহী নয়, বরং তিনি শচীনের রান্নার স্বাদ নিতেই বেশি পছন্দ করেন।

মজার ব্যাপার হলো, ব্যাটিং মাস্টার শচীনের রান্না নাকি অসাধারণ বটে। এর কারণও তিনি নিজেই জানিয়েছেন। অবাক করার মতো কথা হলেও এগুলোই বাস্তব শচীনের সাভাবিক জীবনের গল্প। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি নিজেই এসব কথা স্বীকার করেছেন।

জনপ্রিয় মার্কিন সাংবাদিক গ্রাহাম বেনসিঙ্গারের ‘ইন ডেপথ’ সিকুয়্যালে দেয়া এক সাক্ষাৎকারে শচীন বলেছেন, তিনি তাঁর মায়ের কাছ থেকে রান্নার টিপস নিয়েছেন। তাঁর মা খুব ভালো রান্না করতেন। তাই, বিভিন্ন জায়গায় খেলতে যাওয়ার আগে মায়ের কাছ থেকে রান্নার টোটকা মাথায় ঢুকিয়ে নিতেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার।

নিজের প্রিয় খাবারের নাম জানিয়ে সাক্ষাৎকারে টেন্ডুলকার বলেন, আমার প্রিয় খাবার সম্ভবত বেগুন ভর্তা। আমি বাসায় রান্না করি। রান্না করতে ভালোই লাগে। তবে অঞ্জলি ( শচীনের স্ত্রী) রান্না করে না। রান্নার প্রতি তার কোনো আগ্রহ নেই।

১৯ ফেব্রুয়ারি ২০২২, ০৮:০৬পিএম, ঢাকা-বাংলাদেশ।