• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল

মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ৫-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজ জার্সিধারি কিশোররা। শ্রীলংকাকে ৫-১ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা বাংলার কিশোররা বুধবার শ্রীলংকা দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে হারায়। এতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়েছে ‌'এ' গ্রুপে খেলা বাংলাদেশের।

সেমিফাইনালে বাংলাদেশ লড়বে 'বি' গ্রুপের রানার্সআপ দলের সঙ্গে। 'বি' গ্রুপের ৩ দল ভারত, নেপাল ও ভুটান। ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে বাংলাদেশ। সফলতা আসতে বেশি সময় নেয়নি পল স্মলির শিষ্যরা। পঞ্চম মিনিটে ফয়সালের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৩৭ মিনিটে মুর্শেদ আলী গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। তবে একের পর এক আক্রমণ করেও দ্বিতীয়ার্ধে গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৭৫ মিনিট পর্যন্ত।

৭৫ ও ৭৮ মিনিটে মিরাজুল ইসলাম দুই গোল করলে বাংলাদেশের লিড দাঁড়ায় ৪-০। এরপরও একাধিক গোলের সুযোগ তৈরি করেছিল বাংলাদেশের কিশোররা। কিন্তু ব্যবধান আর বাড়াতে পারছিল না। ইনজুরি সময়ে মিরাজুল হ্যাটট্রিক পূরণ করলে ৫-০ গোলের জয় নিয়ে গ্রুপ পর্ব শেষ করে ফয়সাল-ইমরানরা।

০৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৯পিএম, ঢাকা-বাংলাদেশ।