• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যুব মহিলা লীগ নেত্রী তুহিনকে অব্যাহতি

যুব মহিলা লীগ নেত্রী তুহিনকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা ও শোকজের জবাব না দেয়ায় ঢাকা উত্তর যুব মহিলা লীগের সভাপতি সাবিনা আক্তার তুহিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় যুব মহিলা লীগ। গত ২ জানুয়ারি সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নাজমা আক্তার স্বাক্ষরিত এক চিঠিতে তুহিনকে অব্যাহতি দেয়া হয়।

চিঠিতে বলা হয়, গত ২১ ডিসেম্বর কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক অদক্ষতা, সংগঠনের নিয়ম-শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে নিয়োজিত থাকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সভাপতিসহ কেন্দ্রীয় নেতাদের নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ায় সাত কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জবাব দেয়ার জন্য সাবিনা আক্তার তুহিনকে শোকজ করে কেন্দ্রীয় কমিটি। ওই চিঠি কুরিয়ার সার্ভিস, হোয়াটসঅ্যাপ ও ম্যাসেজের মাধ্যমে পাঠানো হয়েছিল।

সাত কার্যদিবস অতিবাহিত হওয়ার পরও শোকজের জবাব না দেয়ায় সাবিনা আক্তার তুহিনকে গঠনতন্ত্রের ১১(খ) ও ১২(খ) ধারায় ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হয় বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে শোকজের চিঠিতে বলা হয়েছিল, গত ১৬ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সময় অসাংগঠনিক কর্মকাণ্ড করেন তুহিন। সেখানে তিনি সংগঠনটির সভাপতি নাজমা আক্তারসহ অনেককে অপমান, নাজেহাল এমনকি শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এসব অভিযোগের জবাব চাওয়া হয় তুহিনের কাছে। কিন্তু তিনি শোকজের জবাব দেননি।

এ বিষয়ে সাবিনা আক্তার তুহিন বলেন, ‘আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকজের চিঠি দেখেছি। শুধু সভাপতির স্বাক্ষরিত চিঠি হওয়ায় উত্তর দিইনি। আর ব্যক্তিগত কারণে সভাপতি আমাকে এখন অব্যাহতি দিয়েছেন। আমি এই অব্যাহতি মানি না। আমি আমার সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাব।’

তুহিন আরও বলেন- ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। তিনি যখন বলবেন তখনই আমি সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত হব, তার আগে নয়।’

 

এবি/এসএন

০১ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৩০পিএম, ঢাকা-বাংলাদেশ।