• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

গোয়ালঘরে পড়েছিল ২৮ কোটি টাকার ‘কষ্টিপাথর’!

গোয়ালঘরে পড়েছিল ২৮ কোটি টাকার ‘কষ্টিপাথর’!

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় অভিযান চালিয়ে একটি কষ্টিপাথর উদ্ধার করা হয়েছে। পাথরটির ওজন প্রায় ২৭ কেজি ৯০০ গ্রাম। উদ্ধার হওয়া কষ্টিপাথরের ওই মূর্তিটির দাম প্রায় ২৮ কোটি টাকা।

রবিবার (১৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের উত্তর সুরমা গ্রামের অরুণ সরকারের বাড়ির গোয়ালঘর থেকে ওই মূর্তিটি উদ্ধার করা হয়। এ ঘটনায় বাড়ির মালিক অরুণ সরকারকেও (৫৫) আটক করা হয়েছে।

জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। এর পর বিশাল আকৃতির কষ্টিপাথরটি উদ্ধার করা হয়। এ সময় বাড়ির মালিক অরুণ সরকারকে আটক করে পুলিশ।

মাধবপুর থানার ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, কয়েক বছর আগে অরুণের বাড়িতে পাকা ঘর বানানোর সময় মাটি খোঁড়াখুঁড়ি করতে গিয়ে ওই কষ্টিপাথরের মূর্তিটি পাওয়া যায়। এর পর এটি গোপন স্থানে লুকিয়ে রাখেন তিনি। কিছুদিন আগ থেকে অরুণ মূর্তিটি বিক্রির চেষ্টা চালায়। মূর্তিটি তার বসতঘরের পাশে গরু রাখার গোয়ালে একটি চটের বস্তা দিয়ে ঢেকে রাখেন। তবে দরদামে বনিবনা না হওয়ায় তিনি এটি বিক্রি করতে পারেননি।

ওসি বলেন, পুলিশ মূল্যবান মূর্তিটি উদ্ধার করেছে। গোয়ালঘরে মাটির ওপর চটের বস্তা দিয়ে মোড়ানো মূর্তিটি উদ্ধার করা হয়। পরে মূর্তিটি কষ্টিপাথরের কিনা তা যাচাইয়ের জন্য ডাকা হয় স্বর্ণকারকে। উদ্ধার হওয়া মূর্তির মূল্য প্রায় ২৮ কোটি টাকা। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

১৪ মার্চ ২০২২, ০৫:০৫পিএম, ঢাকা-বাংলাদেশ।