• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ইসি গঠন: ২০ জনের নাম রেখেছে সার্চ কমিটি

ইসি গঠন: ২০ জনের নাম রেখেছে সার্চ কমিটি

নিজস্ব প্রতিবেদক

নতুন নির্বাচন কমিশন গঠনে বাছাইকৃত ২০ জনকে নিয়ে সংক্ষিপ্ত তালিকা করেছে সার্চ কমিটি। এর আগে নতুন নির্বাচন কমিশন গঠনের জন্য বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে তি শতাধিক বিশিষ্ট ব্যক্তির নাম প্রস্তাব করা হয়। সার্চ কমিটি প্রস্তাবিত ব্যক্তিদের মধ্য থেকে ২০ জনের সংক্ষিপ্ত তালিকা করেছে। এর মধ্য থেকে ১০ জনের নাম চূড়ান্ত করা হবে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠকে এই ২০ জনের নাম বাছাই করা হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংকালে সমন্বয় ও সংস্কার সচিব শামশুল আরেফিন বলেন, ‘প্রস্তাবিত নামের তালিকা সংক্ষেপ করে ২০ জনকে বাছাই করা হয়েছে। চূড়ান্ত ১০ জনকে বেছে নিতে আরও সময় লাগবে। আগামীকাল (রবিবার) সার্চ কমিটি আবারও বসবে। ১০ জনের চূড়ান্ত তালিকা রাষ্ট্রপতির কাছে কাছে পাঠানো হবে।’

সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আরও উপস্থিত ছিলেন সার্চ কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক। কমিটিকে সাচিবিক সহায়তা দিতে বৈঠকে ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

১৯ ফেব্রুয়ারি ২০২২, ০২:৫৯পিএম, ঢাকা-বাংলাদেশ।