• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ব্যাটে যত রান, তত টাকা ছাড়! ক্ষেপে গেলেন লিটনের স্ত্রী

ব্যাটে যত রান, তত টাকা ছাড়! ক্ষেপে গেলেন লিটনের স্ত্রী

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে একেবারেই অচেনা রূপে বাংলাদেশ দল। তিন ম্যাচ খেলা শেষে পয়েন্ট শূন্য। ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং, কোনো কিছুতেই সমর্থকদের মন জয় করতে পারেনি টিম টাইগার। এসব নিয়ে শুরু হয়েছে তীব্র সমালোচনা। সমালোচনা থেকে বাদ যাচ্ছেনা কোনো ক্রিকেটার। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেনার লিটন দাসকে নিয়ে সমালোচনা যেন একই বেশিই হচ্ছে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিটনের ব্যাটিং পারফরম্যান্স ও দুর্বল ফিল্ডিং সব সমালোচনা কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

ডানহাতি এই ওপেনার রানের দিক থেকে ফর্মে নেই। পাঁচটি ম্যাচে ব্যর্থ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রান পেয়েছেন, তবে দলকে জেতাতে পারেননি।

এদিকে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচের আগে লিটনকে নিয়ে কিছু প্রতিষ্ঠান ব্যবসায়িক উদ্দেশে ‘অফার’ চালু করে। প্রতিষ্ঠানগুলো জানায়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লিটন যত রান করবেন; পোশাক, খাবার, বই ও ইলেকট্রনিক পণ্য ক্রয়ে পাওয়া যাবে তত ভাগ ডিসকাউন্ট বা মূল্যছাড়। আর এমন অফারের পোস্টগুলো দ্রুত ভাইরাল হতে থাকে ফেসবুকে। সৃষ্টি হয় হাস্যরসের।

তবে বিষয়টি একেবারেই মেনে নিতে পারছেন না লিটনের স্ত্রী সঞ্চিতা দাস। ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর এমন মানসিকতার কড়া সমালোচনা করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের প্রোফাইলে দেওয়া এক পোস্টে লিটন-পত্নী লিখেছেন, ‘কেউ রান করতে না পারলে বা ক্যাচ হাতছাড়া করলে সমস্যা হয়, বিষয়টি এমন নয়। সমস্যাটা নির্দিষ্ট কিছু ব্যক্তির ক্ষেত্রে বা তাদের নামে। মানুষ ঠাট্টা করছে বা কৌতুক বানাচ্ছে এটাতে আমাদের কোনো সমস্যা ছিল না, কারণ আমরা এতে অভ্যস্ত।’

তিনি আরও লিখেছেন, ‘যখন দেখলাম তার (লিটন) নাম ব্যবহার করে কেউ কেউ তাদের ব্যবসায়িক ফায়দা লুটতে চাইছে বা পরোক্ষভাবে তার বাজে পারফরম্যান্স কামনা করছে, আমি ভাষাহীন হয়ে পড়লাম। ভেবে দেখুন, এত অশুভ এবং বিকৃত মনের মানুষ, যে কি না নিজের ব্যবসায়িক কৌশলের জন্য বাজে পারফরম্যান্সের প্রার্থনা করছে! লজ্জা!’

 

এবি/এসএন

৩০ অক্টোবর ২০২১, ০৪:২৫পিএম, ঢাকা-বাংলাদেশ।