• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
অক্টোবরে শুরু হচ্ছে বাকিদের পরীক্ষা

পদোন্নতি পেলেন ১৫৭ পুলিশ কর্মকর্তা

পদোন্নতি পেলেন ১৫৭ পুলিশ কর্মকর্তা

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র), সার্জেন্ট এবং এসআই- সশস্ত্র পদের মোট ১৫৭ জন কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে এসআই-নিরস্ত্র পদমর্যাদার ৭৮ জন, সার্জেন্ট ১৯ এবং এসআই-সশস্ত্র পদে রয়েছেন ৬০ জন কর্মকর্তা।

পুলিশ সদর দপ্তরের এক আদেশে তাদের পদোন্নতি দেয়া হয়। আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে আগামী অক্টোবর মাস থেকে বাংলাদেশ পুলিশের বিভিন্ন অধস্তন কর্মকর্তাদের পদোন্নতি পরীক্ষা হতে যাচ্ছে বলে জানা গেছে। অক্টোবরের মাঝামাঝিতে পরীক্ষা শুরু হয়ে চলবে নভেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত।

বাংলাদেশ পুলিশের সহকারী মহাপরিদর্শক (রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-২) মোহাম্মদ নাসিরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ওই আদেশে বলা হয়েছে, কনস্টেবল থেকে নায়েক পদে পদোন্নতি পরীক্ষা ১৭ থেকে ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া নায়েক থেকে এএসআই (সশস্ত্র) পদে পদোন্নতি পরীক্ষা ১৭ থেকে ২৪ অক্টোবর, এএসআই (সশস্ত্র) থেকে এসআই (সশস্ত্র) পদের পরীক্ষা ১৭ থেকে ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে।

ট্রাফিক বিভাগের কনস্টেবল থেকে এটিএসআই পদে ১৭ থেকে ২৪ অক্টোবর এবং এটিএসআই থেকে টিএসআই পদের পরীক্ষা আগামী ১৭ থেকে ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া কনস্টেবল/নায়েক থেকে এএসআই (নিরস্ত্র) পরীক্ষা ৮ অক্টোবর থেকে ২ নভেম্বর এবং এএসআই থেকে এসআই (নিরস্ত্র) পদের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৮ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত।

আদেশে আরও বলা হয়েছে, পুলিশ টেলিকম অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্টে কর্মরত কনস্টেবল থেকে এএসআই পদে পদোন্নতি পরীক্ষা ২৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবর এবং একই বিভাগের এএসআই থেকে এসআই পদের পরীক্ষা ২৫ থেকে ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

পদোন্নতি পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক পুলিশ সদস্যরা promotionexam.police.gov.bd ওয়েবাসাইটে গিয়ে নির্দেশনা মেনে রেজিস্ট্রেশন করতে পারবেন।

 

এবি/এসএন

১২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩২পিএম, ঢাকা-বাংলাদেশ।