• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ দেবে বিসিক

ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ দেবে বিসিক

নিজস্ব প্রতিবেদক

‘ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ দেবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। এক সপ্তাহের এই কোর্স পরিচালনা করবে বিসিক ট্রেনিং ইন্সটিটিউট (বিটিআই)। এই কোর্সে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তারা অংশ নিতে পারবে।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিক। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যারা শিল্প প্রতিষ্ঠানে কর্মরত বা ব্যবসা গড়ে তুলতে চান, তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। কোর্সটিতে সঠিক অর্থ ব্যবস্থাপনা কৌশল, বিনিয়োগ সিদ্ধান্ত, ব্যাংক ঋণ প্রাপ্তি, ট্যাক্স ও ভ্যাট এবং ফাইন্যান্সিয়াল কমপ্লায়েন্স সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হবে।

আগামী ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত এই কোর্স চলবে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে এবং ভার্চুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। সশরীরে উপস্থিত থেকে কোর্সে অংশগ্রহণকারীদের জন্য ১৫০০ টাকা ও অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য ১০০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

আগ্রহী প্রশিক্ষণার্থীদের আগামী ২৯ অক্টোবর সকাল ৯ টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে। বিকাশ/নগদ নম্বর: ০১৮৪৭৩০৬৫৬০ (মো: কামরুল আহসান, কোর্স সমন্বয়কারী) নম্বরে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য অংশগ্রহণকারীদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে। সেই সাথে শিল্প নিবন্ধন প্রদান করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রশিক্ষণ কোর্স সম্পর্কে বিস্তারিত জানতে উপর্যুক্ত নম্বরে যোগাযোগ করা যেতে পারে। এ ছাড়া আরও বিস্তারিত জানতে, মো: আশিকুর রহমান জয়, সহকারী অনুষদ সদস্য-০১৬৮২-৩৪০৯৪২ বা মো: মাহমুদুল ইসলাম, কোর্স পরিচালক, মোবাইল : ০১৭১৭-৪৭৭৩১২ বা প্রকৌশলী মো: শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন : ৮৯৩৩৬৬১ (অফিস) বরাবর যোগাযোগ করা যেতে পারে।

১৬ অক্টোবর ২০২৩, ০২:০০পিএম, ঢাকা-বাংলাদেশ।