• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ইবি রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান শুরু

ইবি রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান শুরু

ইবি সংবাদদাতা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান শুরু হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে জাতীয় পতাকা ও রোভার পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনটির সম্পাদক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ ও স্কাউট লিডার আমিনুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন ইউনিট কাউন্সিল সভাপতি মুসা হাশেমী , সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, আব্দুর রাজ্জাক ও তারেক রেজা খান, দপ্তর সম্পাদক আবু তালহা আকাশ, কোষাধ্যক্ষ দিদারুল ইসলাম রাসেল, পাঠাগার ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কুলছুম আক্তার, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদিকা শ্যামলী তানজিন অনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবির হোসেন ও ক্রীড়া সম্পাদক নিয়ামত উল্লাহ।

উদ্বোধনকালে সম্পাদক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ বলেন, 'তিন দিনের দীক্ষা ক্যাম্পে অংশগ্রহণ করে উত্তীর্ণ হওয়ার মধ্য দিয়ে আমরা বিশ্ব স্কাউটের সাথে নিজেকে সম্পৃক্ত হওয়ার সুযোগ লাভ করি। তাই হাতে কলমে এই তিন দিনের সকল কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করার জন্য সবাইকে আহ্বান জানাচ্ছি।'

উল্লেখ্য, তিন দিনব্যাপী এই অনুষ্ঠানে রোভারদের অংশগ্রহণে হাইকিং, মহা তাঁবু জলসার মাধ্যমে স্কাউটের ঐতিহ্যবাহী অগ্নি প্রজ্বলন, গান ও নাচ প্রদর্শন, স্কাউট ওনসহ বিভিন্ন বিষয়ের উপর নবাগত ৫০ জন সহচরকে প্রশিক্ষণ দেয়া হবে। পরে তারা দীক্ষা গ্রহণের মাধ্যমে বিশ্ব স্কাউট্স-এর সদস্যপদ লাভ করবেন।

 

এবি/এমএম/এসএন

০৭ ডিসেম্বর ২০২২, ০৭:২৬পিএম, ঢাকা-বাংলাদেশ।