• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

সিলেটে বানভাসি ৪০০ পরিবারের পাশে দাঁড়াল ‘অ্যাবকো’

সিলেটে বানভাসি ৪০০ পরিবারের পাশে দাঁড়াল ‘অ্যাবকো’

নিজস্ব প্রতিবেদক

পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যা কবলিত সিলেটে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ চায়না অ্যালামনাই (অ্যাবকা)। অ্যাবকো’র উদ্যোগে সিলেট শহরের খুশিঘাট ও কানিশাইল এলাকায় ৪০০ পরিবারের মাঝে শুকনো খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (২৪ জুন) সিলেট নগরীতে এই ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর ও ডেপুটি চিফ অব মিশন ইয়ান হুয়ালং, অ্যাবকার সাধারণ সম্পাদক ও সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. শাহাবুল হক, অ্যাবকার যুগ্ম সম্পাদক মারুফ হাসান, মহাপ্রাচীর ম্যাগাজিনের সহকারী সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।

অনুষ্ঠানে চীনা দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর হুয়ালং বলেন, বন্যা একটি প্রাকৃতিক দুর্যোগ। চীনের জনগণও এই দুর্যোগে প্রতিবছর ক্ষতিগ্রস্ত হয়। আমরা আপনাদের দুর্ভোগ বুঝতে পারি, আপনাদের এই দূরাবস্থা দেখে আমরা খুবই দুঃখপ্রকাশ করছি এবং কষ্ট পাচ্ছি। আপনাদের কষ্ট ভাগাভাগি করে নেয়ার জন্য আমি আপনাদের দেখতে এসেছি। এদেশকে আমরা ভালবাসি, এদেশের মানুষকেও আমরা ভালোবাসি। আমরা বন্যা দুর্গত লোকজনের পাশে আছি।

২৬ জুন ২০২২, ১০:৪৪এএম, ঢাকা-বাংলাদেশ।