• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রাথমিকের ৪৫ হাজার শিক্ষক নিয়োগ শিগগির

প্রাথমিকের ৪৫ হাজার শিক্ষক নিয়োগ শিগগির

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের জুলাই মাসের মধ্যে সারাদেশে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেবে সরকার। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, চলতি বছরের জুলাই মাসের মধ্যে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। এরই মধ্যে প্রথম ধাপে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ২০ মে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (১১ মে) রাজধানীর মোহাম্মদপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে পর্যায়ক্রমে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন দৃষ্টিনন্দন করে নির্মাণ করা হবে। এজন্য একটি প্রকল্প কার্যক্রম শুরু করা হয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষার মানের ক্ষেত্রে শিক্ষক নিয়োগের কোনো বিকল্প নেই। সে কারণে সারাদেশে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। তিন ধাপের নিয়োগ পরীক্ষা আয়োজন করা হচ্ছে। জুলাইয়ের মধ্যে যোগ্য প্রার্থীদের শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হবে।

শিক্ষক নিয়োগে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষকদের পাঠদানে মনোযোগী হতে হবে। প্রাথমিক শিক্ষা উন্নত হলে দেশ শক্তিশালী ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুর আলম সভাপতিত্ব করেন। এসময় আরও উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম, প্রকল্প পরিচালক মো. মিজানুর রহমান, এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী (শিক্ষা) আবু মো. শাহরিয়ার, শিক্ষক, শিক্ষার্থী প্রমুখ।

১১ মে ২০২২, ০৫:১০পিএম, ঢাকা-বাংলাদেশ।