• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

থাইল্যান্ড ভ্রমণে বাংলাদেশিদের জন্য সুখবর

থাইল্যান্ড ভ্রমণে বাংলাদেশিদের জন্য সুখবর

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশি পর্যটকদের জন্য আরও সহজ করা হয়েছে থাইল্যান্ড ভ্রমণ। দেশটি বাংলাদেশিদের জন্য নতুন বিধিনিষেধ আরোপ করেছে। থাইল্যান্ড সরকার জানিয়েছে, করোনা প্রতিরোধকারী টিকার সম্পূর্ণ ডোজ নেওয়া থাকলে দেশটিতে প্রবেশে বাংলাদেশিদের আর বাধা নেই। এ ছাড়া বাংলাদেশিদের থাইল্যান্ডে প্রবেশের পর করোনা টেস্টও করতে হবে না। সেই সঙ্গে যাত্রীদের থাকতে হবে না বাড়তি কোয়ারেন্টাইনে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি সূত্র জানিয়েছে, থাইল্যান্ড সরকার বাংলাদেশিদের জন্য আগামী ১ মে থেকে নতুন এই নির্দেশনা কার্যকর করবে।

এর আগে দেশটিতে প্রবেশের পর প্রথম দিন ও পঞ্চম দিন কোভিড-১৯ শনাক্তের আরটি পিসিআর টেস্ট করা বাধ্যতামূলক ছিল। এমনকি প্রথম দিনের টেস্টের পর ফলাফল আসার আগ পর্যন্ত থাই সরকারের নির্ধারিত হোটেলে থাকতে হতো।

নতুন নির্দেশনায় থাইল্যান্ড জানায়, টিকা নেওয়া থাকলে বাংলাদেশি যাত্রীদের থাইল্যান্ড যাওয়ার আগে কোনো আগাম করোনা টেস্ট করতে হবে না। পৌঁছানোর পরও কোনো টেস্ট বা কোয়ারেন্টাইন নেই। সেক্ষেত্রে বিমানবন্দরে টিকা সনদের মূল কপি ও ফটোকপি দেখাতে হবে।

তবে যারা টিকার সম্পূর্ণ ডোজ নেননি, তাদের আগের মতোই থাইল্যান্ড পৌঁছানোর পর প্রথম ও পঞ্চম দিন আরটি পিসিআর টেস্ট করাতে হবে।

২৬ এপ্রিল ২০২২, ০১:০৭পিএম, ঢাকা-বাংলাদেশ।