• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভারতের ফিল্মফেয়ারে মনোনয়ন পেলেন বাংলাদেশের তিনজন

ভারতের ফিল্মফেয়ারে মনোনয়ন পেলেন বাংলাদেশের তিনজন

ফাইল ছবি

বিনোদন ডেস্ক

বলিউডের অন্যতম সম্মানজনক ও জনপ্রিয় পুরস্কার ফিল্মফেয়ার। অঞ্চলভেদে এই পুরস্কারের ভিন্ন আয়োজন হয়ে থাকে। এর মধ্যে একটি হলো পশ্চিমবঙ্গ তথা বাংলা। সোমবার (১৪ মার্চ) ফিল্মফেয়ার কর্তৃপক্ষ ২০২১ সালের পুরস্কারের জন্য মনোনীত বাংলা সিনেমা ও শিল্পী-কলাকুশলীদের নাম প্রকাশ করেছে।

এই তালিকায় স্থান পেয়েছেন তিন বাংলাদেশী। তারা হলেন অভিনেতা মোশাররফ করিম, গীতিকবি আসিফ ইকবাল ও কণ্ঠশিল্পী মাহতিম শাকিব।

এর মধ্যে মোশাররফ করিম নমিনেশন পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেতা (সমালোচক) ক্যাটাগরিতে। ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ সিনেমায় অভিনয়ের সুবাদে তিনি জায়গা করে নিয়েছেন তালিকায়।

এ ছাড়া বাংলাদেশের বরেণ্য গীতিকবি আসিফ ইকবাল মনোনীত হয়েছেন শ্রেষ্ঠ গীতিকার বিভাগে। ‘অল্প হলেও সত্যি’ সিনেমায় ‘মায়ার কাঙাল আমি’ শিরোনামের গানটির জন্য তাকে বেছে নেওয়া হয়েছে।

অন্যদিকে তরুণ কণ্ঠশিল্পী মাহতিম শাকিব মনোনয়ন পেয়েছেন শ্রেষ্ঠ গায়ক হিসেবে। ‘প্রেম টেম’ সিনেমার জনপ্রিয় গান ‘তাকে অল্প কাছে ডাকছি’ গেয়ে কলকাতার জনপ্রিয় শিল্পীদের সঙ্গে পুরস্কারের লড়াইয়ে সামিল হয়েছেন তিনি।

১৭ মার্চ জমকালো আয়োজনে প্রদান করা হবে ফিল্মফেয়ার বাংলা পুরস্কার। সেখানে অংশ নিতে মোশাররফ করিম ইতোমধ্যে কলকাতায় চলে গেছেন। আসিফ ইকবাল ও মাহতিম শাকিবের কাছেও এসেছে আমন্ত্রণপত্র।

১৪ মার্চ ২০২২, ০৭:২৭পিএম, ঢাকা-বাংলাদেশ।