• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

যুদ্ধে নামলেন দেশসেরা সুন্দরী!

যুদ্ধে নামলেন দেশসেরা সুন্দরী!

ছবি- সংগৃহিত

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার সেনা অভিযানে দিশেহারা ইউক্রেন। দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি বারবার দেশ রক্ষায় রুশ বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে জনগণের প্রতি আহ্বান জানাচ্ছেন। জেলেনস্কির ডাকে সাড়া দিয়ে বহু ইউক্রেনীয় অস্ত্র হাতে তুলে নিয়েছেন। বাদ পড়েননি দেশটির সেরা সুন্দরীও।

অ্যানাস্থেশিয়া লেনা নামের ওই তরুণী ইউক্রেনের সেরা সুন্দরী প্রতিযোগিতার মুকুটজয়ী। সম্প্রতি ভারী অস্ত্র হাতে অ্যানাস্থেশিয়া লেনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

মিস গ্র্যান্ড ইউক্রেনের খেতাব জয়ী অ্যানাস্থেশিয়া লেনা ২০১৫ সালে দেশসেরা সুন্দরীর মর্যাদা অর্জন করেন। কিন্তু মাতৃভূমির সম্মান রক্ষার্থে সুন্দরীর মুকুট খুলে তিনি নেমে পড়েছেন যুদ্ধের ময়দানে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনার পোশাকে দেশবাসীর প্রতি বার্তা দিয়ে অ্যানাস্থেশিয়া লেখেন, ‘ইউক্রেনের জন্য প্রার্থনা করুন। যুদ্ধ বন্ধ হোক।’

আরেকটি পোস্টে মজা করে অ্যানাস্থেশিয়া লিখেছেন, ‘আমাদের (ইউক্রেনের) সেনারা এমন বীরত্বের সঙ্গে লড়াই করছে যে ন্যাটোর উচিত ইউক্রেনে প্রবেশের আগে আবেদন করে রাখা।’

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, গত কয়েক বছর ধরে নিছক কৌতূহলের বশেই বন্দুক চালনা শেখেন অ্যানাস্থেশিয়া লেনা। বর্তমানে রাশিয়ার সঙ্গে যুদ্ধে, তার সেই তালিমকেই কাজে লাগাতে চান এই সুন্দরী।

২৮ ফেব্রুয়ারি ২০২২, ০২:৫৬পিএম, ঢাকা-বাংলাদেশ।