• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

‌পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে মমতাকে: দিলীপ ঘোষ

‌পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে মমতাকে: দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদক

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে কটাক্ষ করে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, তৃণমূল কংগ্রেসকে বাঁচানোর জন্য তাকে এখন পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে। জোর করে ভবানীপুর আসনে উপনির্বাচন করাতে হচ্ছে। একবার পদত্যাগ করে দেখুন, পার্টি টা থাকে কিনা। রোববার হিন্দুস্তান টাইমসের অনলাইনে প্রকাশিত এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তরাখণ্ডে দুই বার, আসাম, কর্ণাটকে একবার মুখ্যমন্ত্রী বদল হয়েছে। আর গুজরাটে হঠাত্ মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী পদত্যাগ করেছেন। তাতে দেখা যাচ্ছে, গত ছয় মাসে চার মুখ্যমন্ত্রীকে সরিয়ে দিয়েছে বিজেপি।

শনিবার আচমকাই ইস্তফা দেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী। বিজয় রূপাণীর ইস্তফার কারণ এখনও ধোঁয়াশাই থেকে গিয়েছে। তবে পর্যবেক্ষকরা বলছেন, এই ভাবে ইস্তফা বিজেপি অন্দরেও সাংগঠনিক ক্ষেত্রে একাধিক প্রশ্ন তুলে দিয়েছে। এই নিয়ে কটাক্ষ করতে শোনা যায় তৃণমূলকেও। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মাত্র ৬ মাসে চতুর্থ মুখ্যমন্ত্রীর ইস্তফা! বিজেপিতে হচ্ছেটা কী?” সেই কটাক্ষর পাল্টা উত্তর দিলেন দিলীপ।

দিলীপ ঘোষ বলেন, আমাদের দলে কী চলছে তা নিয়ে মাথা ঘামাতে হবে না। আজকে তৃণমূলকে বাঁচানোর জন্য পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে তাকে।

এদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ঝাড়গ্রামে এক সমাবেশে বলেছেন, বিজেপি ভবানীপুরে অত্যন্ত শক্তিশালী। বিগত বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে ভবানীপুরকে বিচার করা যাবে না। যদিও গত বিধানসভা ভোটে বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে ২৮ হাজারের বেশি ভোটে হেরেছিলেন।

তবে বিজেপি নেতাদের এসব কথা কান দিতে রাজি নয় তৃণমূল। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মমতাকে পেছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে—এমন বক্তব্যের মাধ্যমে কার্যত মমতার জয় মেনে নিয়েছেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

 

এবি/এসজে

১৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৭পিএম, ঢাকা-বাংলাদেশ।