• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বলিউড সবচেয়ে নিষ্ঠুর ইন্ডাস্ট্রি: আলিয়া ভাট

বলিউড সবচেয়ে নিষ্ঠুর ইন্ডাস্ট্রি: আলিয়া ভাট

ফাইল ছবি

বিনোদন ডেস্ক

বলিউড ইন্ডাস্ট্রির এই প্রজন্মের অন্যতম সদস্যের মধ্যে আলিয়া ভাট বেশ জনপ্রিয়। অনেক সিনিয়র তারকার সাথেও কাজ করেছেন আলিয়া। তার পরবর্তী ছবি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। এতে আলিয়া অভিনয় করেছেন অজয় দেবগনের সঙ্গে।

আলিয়া ভাট শাহরুখ-অজয়ের বয়সের অর্ধেক। তিন যুগ ধরে শাহরুখ-অজয়রা বলিউডে দাপট অব্যাহত রাখলেও অনেক তারকা নায়িকা হারিয়ে গেছেন। শাহরুখদের প্রথমদিকের নায়িকারা এখন মায়ের চরিত্রে অভিনয় করেন। সেটাও হাতে গোনা কয়েকজন।

তবে এবার বর্ষীয়ান তারকারা কীভাবে বলিউডে এত বছর টিকলেন, তা নিয়ে এবার মন্তব্য করেছেন আলিয়া। এ প্রসঙ্গে তিনি বলিউডকে ‘সবচেয়ে নিষ্ঠুর ইন্ডাস্ট্রি’ বলেও আখ্যা দিয়েছেন। এক দশক পার করা এ তারকা ভারতীয় গণমাধ্যমকে জানান, পরিশ্রম, ধারাবাহিকতা ও দর্শকদের সঙ্গে সংযোগ; এগুলোই তাদের পক্ষে কাজ করেছে।

আলিয়া মনে করেন, আপনাকে কাজের মধ্যেই জীবন-যৌবন সবকিছু দিতে হবে। কেবল তবেই আপনি টিকতে পারবেন। বলিউড সবচেয়ে নিষ্ঠুর ফিল্ম ইন্ডাস্ট্রি। নিজের শতভাগ না দিলে বলিউডে কেউ এক বছরের বেশি টিকবে না বলেও তিনি জানান।

আলিয়া বলেন, ‘অজয় হোক বা শাহরুখ, সেটে কেউ সুপারস্টারের দৃষ্টিভঙ্গি নিয়ে আসেন না। তারা সাধারণ অভিনেতার মতোই সেটে আসেন। তারা কাজ করেন এবং বাড়ি ফিরে যান। তাই যত বড় তারকাই হোক না কেন তাদের কোনো বিশ্রাম নেই। যত বড় তারকা, তত কঠিন তাদের কাজ।’

 

এবি/এসএন

১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৪:০২পিএম, ঢাকা-বাংলাদেশ।