• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফের বড়পর্দায় ফিরছে ‘ফেলুদা’

ফের বড়পর্দায় ফিরছে ‘ফেলুদা’

ছবি- সংগৃহিত

বিনোদন ডেস্ক

খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক সন্দীপ রায়ের হাত ধরে আবারও বড় পর্দায় ফিরে আসছে জনপ্রিয় ‘ফেলুদা’। বড়দিন উপলক্ষে ফেলুদার নতুন আগমন বলে জানিয়েছে কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা। তবে ফেলুদা চরিত্রের নামভূমিকায় কে অভিনয় করবেন তা এখনো অনিশ্চিত।

আনন্দবাজার জানিয়েছে, মে মাসের শেষের দিকে নতুন ফেলুদা ছবির শ্যুটিং শুরু হবে। এর আগে পরিচালক প্রদোষ মিত্র বা ফেলুদার নাম প্রকাশ করতে চান না।

আনন্দবাজারকে সন্দীপ রায় বলেছেন, “ফেলুদা চরিত্রে এমন কাউকে নিতে চলেছি, যার চেহারায় একই সঙ্গে খেলোয়াড়ের মতো ক্ষিপ্রতা এবং বুদ্ধিদীপ্ত তীক্ষ্ণতার মিশেল থাকবে।”

সন্দীপ রায়ের বক্তব্যের পর নতুন করে ফেলুদা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সত্যজিৎ রায়ের লেখা ফেলুদা সিরিজের গল্প নিয়ে বড় পর্দা আবার ঝলমল করে উঠবে।

পরিচালক বলেছেন, “আমি এবং আমার দল ইতিমধ্যেই পুরীতে গিয়ে শ্যুটিংয়ের জায়গা দেখে এসেছি। মে মাসের শেষ থেকে শ্যুটের ইচ্ছে। যত দ্রুত সম্ভব শ্যুট শেষ করতে চাই। যাতে আগামী ডিসেম্বরে, বড়দিনে সবাই নতুন ফেলুদাকে দেখতে পান।”

সন্দীপ রায় বলেছেন, “হত্যাপুরীকে বড় পর্দায় নিয়ে আসার ইচ্ছে আমার বহুদিনের। গল্পটি প্রথম প্রকাশিত হয়েছিল শিশুদের পত্রিকা 'সন্দেশ'-এ।”

এ ব্যাপারে আনন্দবাজার অনলাইনকে সত্যজিতের পুত্রবধূ ললিতা রায় জানিয়েছেন, ফেলুদার নাম জানতে আর কয়টা দিন অপেক্ষা করতেই হবে। পরিচালক এবং প্রযোজনা সংস্থা এসভিএফ একযোগে নাম ঘোষণা করবেন।

তবে আপাতত ফেলুদার নাম জানা না গেলেও এটা নিশ্চিত যে বড় পর্দায় আবারও দেখা যাবে গোয়েন্দা প্রদোষচন্দ্র মিত্র ও তার দুই সহকারি তোপসে এবং লালমোহন গঙ্গোপাধ্যায়কে।

২১ এপ্রিল ২০২২, ১২:৪৮পিএম, ঢাকা-বাংলাদেশ।